A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হোয়াটমোরের স্থলাভিষিক্ত হলেন ওয়াকার | Probe News

হোয়াটমোরের স্থলাভিষিক্ত হলেন ওয়াকার

wakarপ্রোবনিউজ, ডেস্ক : আবারো পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ওয়াকার ইউনুস। আগামী দুই বছরের জন্য ওয়াকারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
ক্রিকইনফো থেকে জানা গেছে, ফেব্রুয়ারিতে প্রধান কোচ ডেভ হোয়াটমোরের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় কোচের পদ খালি ছিল। বিদেশ থেকে নতুন কোন কোচ নিয়োগও দিতে পারছে না পিসিবি। এ অবস্থায় টিম মিটিংয়ের এক সিদ্ধান্তে পাকিস্তান দলের সাবেক এই পেসারকে নিয়োগ দেয়া হলো। চলতি মৌসুমের জুন থেকে মিসবাহ-আফ্রিদিদের কোচিং করাবেন ওয়াকার।
পাকিস্তান ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক বলেন, ‘আমাকে জাতীয় দলের কোচ নিয়োগ দেয়ায় বেশ খুশি হয়েছি।’ পাকিস্তান ক্রিকেট দলের সাম্প্রতিক পারফরম্যান্স খুব সন্তোষজনক নয়। আর তাই আইসিসি বিশ্বকাপ-২০১৬ তে ভরসা পাচ্ছে না পাকিস্তান। এ ব্যাপারে তিনি বলেন, ‘আগামী বছর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে ভালো করার জন্য জাতীয় দলকে আমি খুব শীঘ্রই প্রস্তুত করার কাজ শুরু করবো। আশা করছি দলকে একটা ভালো অবস্থানে রাখতে পারবো।’ আবারো জাতীয় দলের কোচ নির্বাচিত করায় টিম ম্যানেজার মইন খান ও বোর্ড নির্বাচক নাজাম শেঠিকে ধন্যবাদ জানান জাতীয় দলের সাবেক এই পেসার।
২০০৬-০৭ সালে বোলিং কোচ হিসেবে জাতীয় দলে কোচিং শুরু করেন ওয়াকার ইউনুস। এরপর ২০০৯ সালে পাকিস্তানের অস্ট্রেলিয়া সফরে বোলিং ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেন। ২০১০-১১ মৌসুমে জাতীয় দলের সাবেক কোচ ইনতিখাব আলমের পদত্যাগের পর প্রধান কোচের দায়িত্ব নেন ওয়াকার ইউনুস। পরে অস্ট্রেলিয়ার কোচ ডেভ হোয়াটমোরকে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে পিসিবি। হোয়াটমোরের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় দ্বিতীয়বার জাতীয় দলের দায়িত্ব নিলেন ওয়াকার।
প্রোব/এহ/মুআ/ খেলা ০৬.০৫.২০১৪

৬ মে ২০১৪ | খেলা | ১৯:২৬:১৯ | ১৪:০৮:০২