A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মহাকাব্যিক মধুচন্দ্রিমা | Probe News

মহাকাব্যিক মধুচন্দ্রিমা

Modhuchondrima.jpgপ্রোবনিউজ, ডেস্ক: যুগটাই ছুটে বেড়ানোর। একজনকে পেছনে ফেলে তবেই এগিয়ে যেতে পারে আরেকজন। যুগটা প্রতিযোগিতা আর কেনাবেচার। নিও লিবারাল বাজারের যুগ চাইছে আরসব পরিচয় মুছে ফেলে মানুষকে স্রেফ ক্রেতা আর বিক্রেতার পরিচয়ে সীমাবদ্ধ করতে। তবে মানুষ জারি রেখেছে প্রতিরোধ। এই প্রতিরোধের উৎসভূমি হলো মানুষের সহজাত প্রেমবোধ, জন্মকালেই যাকে সঙ্গে করে পৃথিবীতে আসে মানুষ।

প্রেমের কাছে পরাজিত হয় দম্ভ-হিংসা কিংবা ব্যক্তিস্বার্থ। যুগে যুগে আরসব অমানবীয় পরিস্থিতির সঙ্গের যুদ্ধে প্রেমের বিজয়ী হবার ইতিহাস প্রবহমান। প্রেমের বিজয়বার্তা ঘোষণা করতে এবার সুদীর্ঘ মধুচন্দ্রিমাকে সঙ্গী করলেন সদ্য বিবাহিত দুই মার্কিন প্রেমিক-প্রেমিকা। অ্যানি এবং মাইক হাওয়ার্ড জুট বেছে নিয়েছেন ভ্রমনকে। তাও আবার পৃথিবীর কয়েকটি মহাদেশে। এখানে উদযাপন করেছেন ভালোলাগার বিশেষ সময়। জগতের ঝুটঝামেলা ছেড়ে টানা দুই বছর ভ্রমনে মধুচন্দ্রিমা যাপন করলেন অ্যানি ও মাইক। যাবার আগে কাজে ফেরার তাড়ার বিষয় মাথায় রেখে বিয়ের পরই চাকরি ছেড়ে দেন এই জুটি। নিজেদের অ্যাপার্টমেন্ট ভাড়া দেন। ব্যাস, স্যুটকেস গুছিয়ে বেরিয়ে পড়েন ম্যারাথন-মধুচন্দ্রিমায়।

এই দম্পতি ছয়টি মহাদেশ, ৩৩ দেশ ৬৭৫ দিনে ব্যাপক মজা করে কাটিয়েছেন। প্রায় দুই বছর ধরে ভালোবাসা-ভ্রমণ-অ্যাডভেঞ্চার মিশিয়ে হানিমুন কাটালেন এই জুটি। আফ্রিকার জঙ্গল, দক্ষিণ আমেরিকায় রিও ডি জেনেরিওর কার্নিভ্যাল, থাই রান্নার ক্লাশ এবং জাপানি শিল্পকলা মধ্যে একটি ক্র্যাশ কোর্স এমনকি এশিয়া ও ওশেনিয়া এবং ইউরোপ ভ্রমণ করছেনে তারা । এখন তারা বিবাহিত দম্পতি তো বটেই এবং এই জুটি খুব সুখী।

তারা স্মৃতিময় ভ্রমনের পর দুই বছর শেষে বাড়ি ফিরেছেন । এই জুটি সিদ্ধান্ত নিয়ে একটি ওয়েবসাইট চালু করেন। এখানে তাদের এই ভ্রমনের বিভিন্ন বিষয়, নানা অবিজ্ঞতা সবার সঙ্গে শেয়ার করেন। এখানে নিজেকে 'পেশাদার হনিমুনার' হিসেবে উল্লেখ করেছেন মাইক।

প্রোব/খোআ/আন্তর্জাতিক ০৬.০৫.২০১৪

৬ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৫:৪৬:৪০ | ১৪:৪৪:১৩

আন্তর্জাতিক

 >  Last ›