A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

এস্তোনিয়ায় ন্যাটোর সামরিক মহড়া শুরু | Probe News

এস্তোনিয়ায় ন্যাটোর সামরিক মহড়া শুরু

 

Astonia.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ইউক্রেনের সঙ্কট নিয়ে রুশ-পশ্চিম দ্বন্দ্ব যখন চরমে, ঠিক তখন রাশিয়ার প্রতিবেশি দেশ এস্তোনিয়ায় সামরিক মহড়া শুরু করেছে উত্তর আটলান্টিক চুক্তি সংস্থা- ন্যাটো। মস্কোর দোরগোড়ায় ন্যাটোর এবারের এই সামরিক মহড়ায় রেকর্ড সংখ্যক ৬,০০০ সেনা অংশ নিচ্ছে।

চলমান বার্ষিক মহড়ার নাম দেয়া হয়েছে ‘স্প্রিং স্ট্রর্ম’ বা ‘বসন্তের ঝড়’। ২০০৩ সাল থেকে এস্তোনিয়ায় প্রতিবছর ন্যাটো এ ধরনের সামরিক মহড়া চালিয়ে আসছে। তবে এবার রুশ সীমান্তবর্তী কাউন্টিসহ মোট পাঁচটি কাউন্টিতে মহড়া চালানো হবে।

এদিকে, ইউরোপে নিযুক্ত ন্যাটোর শীর্ষ কমান্ডার এবং মার্কিন বিমান বাহিনীর কর্মকর্তা জেনারেল ফিলিপ ব্রিডলভ্স ইউক্রেন ইস্যুতে রাশিয়ার ভূমিকার সমালোচনা করে বলেছেন, মস্কোর এ অবস্থানের কারণে ন্যাটোভুক্ত দেশগুলোর সামরিক ব্যয় বাড়ানো জরুরি হয়ে পড়েছে।

সোমবার কানাডার প্রধানমন্ত্রী স্টিফেন হারপারের সঙ্গে রাজধানী অটোয়ায় সংক্ষিপ্ত সাক্ষাতের পর ব্রিডলভ্স এ মন্তব্য করেন। একইসঙ্গে তিনি বলেছেন, “আমি বিশ্বাস করি না রুশ সেনারা ইউক্রেনের সীমানা পার হবে।” ইউক্রেন সংকটের জন্য তিনি মস্কোকে দায়ী করে বলেন, “আমি নিশ্চিত পূর্ব ইউক্রেনে রাশিয়ার স্পেশাল ফোর্সের সদস্যরা সক্রিয় রয়েছে।

প্রোব/বান/আন্তর্জাতিক ০৬.০৫.২০১৪

৬ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১২:৪৮:৪৪ | ১৩:৫০:০৮

আন্তর্জাতিক

 >  Last ›