A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মোদির বাংলাদেশ-বিদ্বেষী মন্তব্য দেশে ভারত-বিরোধী চরমপন্থাকেই শক্তিশালী করবে: অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী | Probe News

মোদির বাংলাদেশ-বিদ্বেষী মন্তব্য দেশে ভারত-বিরোধী চরমপন্থাকেই শক্তিশালী করবে: অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী


Hasina-Modi.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ভারতে থাকা কথিত অবৈধ বাংলাদেশী প্রসঙ্গে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি থেকে শুরু করে এর শীর্ষ নেতাদের করা মন্তব্যের এখনও কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায়নি বাংলাদেশ। তবে ‘ভারতে বসবাসকারী অবৈধ বাংলাদেশী অনুপ্রবেশকারীদের অবশ্যই দেশে ফিরে যেতে হবে’, মোদির এ ধরনের মন্তব্যে অনানুষ্ঠানিক উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একান্ত বৈঠকে প্রধানমন্ত্রী তার ঘনিষ্ঠ সহযোগীদের বলেছেন, এ ধরনের মন্তব্য অপ্রয়োজনীয় এবং অন্যায্য। অনলাইন দ্য ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে ওই একান্ত বৈঠকের খবরটি নিশ্চিত করা হয়েছে। টেলিফোনে এক কর্মকর্তা ঢাকা থেকে ইকোনমিক টাইমসকে এ বৈঠকের বিষয়টি অবহিত করেছেন বলে জানিয়েছে ভারতীয় ওই সংবাদমাধ্যম।
বৈঠকে প্রধানমন্ত্রী মোদির মন্তব্যকে অপ্রয়োজনীয় এবং অবৈধ উল্লেখ করে বলেন; এ ধরনের বিবৃতি দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার ক্ষেত্রে কোন অবদান রাখে না, বরং ভবিষ্যতের ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের জনগণের সম্পর্ককে ক্ষতিগ্রস্ত বা নষ্ট করে দিতে পারে। নরেন্দ্র মোদির বিবৃতি বাংলাদেশে ভারত-বিরোধী কট্টরপন্থি সংগঠনগুলোকে আরও শক্তিশালী করতে পারে এবং বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায় এ সংগঠনগুলোর রোষের সম্মুখীন হতে পারে বলে ওই বৈঠকে উল্লেখ করা হয়।
তবে বাংলাদেশ সরকার মোদির বিতর্কিত বিবৃতির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে এখনও কোন প্রতিক্রিয়া ব্যক্ত করেনি। দিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনও এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হয়নি।
প্রোব/বান/জাতীয় ০৫.০৫.২০১৪

৬ মে ২০১৪ | জাতীয় | ১২:০৭:১৫ | ১৬:০০:০৮

জাতীয়

 >  Last ›