A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ব্রাদারহুড এখন অস্তিত্বহীন, আমি প্রেসিডেন্ট হলে আর কখনও পুনর্জাগরিত হবে না: সিসি | Probe News

ব্রাদারহুড এখন অস্তিত্বহীন, আমি প্রেসিডেন্ট হলে আর কখনও পুনর্জাগরিত হবে না: সিসি

 

Egypt_Sisi1.jpgপ্রোবনিউজ, ডেস্ক: অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতাচ্যূত হন মিশরের ইতিহাসের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মুসলিম ব্রাদারহুডের মুহাম্মদ মুরসি। সেই সামরিক অভ্যুত্থানের নায়ক ও প্রেসিডেন্ট প্রার্থী জেনারেল আব্দেল ফাত্তাহ আল-সিসি ব্রাদারহুডের আন্দোলন শেষ হয়ে গেছে উল্লেখ করে বলেছেন, তিনি নির্বাচিত হলে দেশটিতে ভবিষ্যতে এই সংগঠনের আর কোনো তৎপরতা দেখা যাবে না কোনোদিন। ব্রাহারহুডকে নিশ্চিহ্ন করার হুমকি দিয়েছেন তিনি।

মিশরের দুটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি দাবি করেছেন, তাকে হত্যার দু’টি পরিকল্পনা নস্যাৎ করে দেয়া হয়েছে।

গেলো বছরের জুলাইয়ে এই সিসি মিশরের প্রথমবারের মতো নির্বাচিত প্রেসিডেন্ট ও ব্রাদারহুড নেতা মুহাম্মাদ মুরসিকে ক্ষমতাচ্যুত করেছিলেন। এরপর ইসলামপন্থী দলটির বিরুদ্ধে নির্মম দমন অভিযান চালিয়ে দৃশ্যত এটিকে ‘নিষ্ক্রয়’ করে দিয়ে নিজেই প্রেসিডেন্ট প্রার্থী হয়েছেন। আগামী ২৬ ও ২৭ মে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তাকেই মিশরের পরবর্তী প্রেসিডেন্ট বলে মনে করছেন অনেকে।

জেনারেল সিসি এ সাক্ষাৎকারে দাবি করেছেন, গত বছর মুরসিকে ক্ষমতাচ্যুত করা এবং তার সমর্থকদেরন ওপর অভিযান চালানোর সময় তার কোনো রাজনৈতিক উচ্চাভিলাষ ছিল না। তবে এখন 'জাতির স্বার্থে' তাকে এ 'গুরুদায়িত্ব' কাঁধে তুলে নিতে হচ্ছে। ব্রাদারহুড প্রায় অস্তিত্বহীন হয়ে পড়েছে বলে উল্লেখ করে সিসি বলেন, “আমি আপনাদের বলতে চাই আমি ব্রাদারহুডকে শেষ করে দেইনি বরং, আপনারা, মিশরের জনগণই এটিকে শেষ করে দিয়েছেন।” আপনি নির্বাচিত হলে কি ব্রাদারহুডের ‘অস্তিত্ব শেষ’ কের দেয়া হবে- এমন প্রশ্নের জবাবে ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসির হাত ধরে সেনাপ্রধান হওয়া এই জেনারেল বলেন, “হ্যা তাই।”

প্রোব/বান/আন্তর্জাতিক ০৬.০৫.২০১৪

৬ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১১:১৯:৫৯ | ১৮:৪০:২৫

আন্তর্জাতিক

 >  Last ›