A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আবারও হারলো সাকিবের কলকাতা | Probe News

আবারও হারলো সাকিবের কলকাতা

IPLL.jpgপ্রোবনিউজ, ঢাকা : ব্যাটিং বিপর্যয়ের পর অসাধারণ খেললেও নিজের দলকে জয় এনে দিতে পারেনি সাকিব আল হাসান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১০ রানে পরাজিত হয়েছে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স।
টসে জিতেও প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর। ব্যাটে নেমে রাজস্থান রয়্যালস ৬ উইকেট হারিয়ে ১৭১ রানের টার্গেট দেয়। খেলতে নেমে ওপেনিং-জুটিতে খুব ভালো ভাবে শুরু করলেও তৃতীয় উইকেট থেকে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি । শেষপর্যন্ত ৬টি উইকেট বিলিয়ে দিয়ে ১৬০ রান সংগ্রহ করে। মাত্র ১০ রানে পরাজিত হয়েছে গৌতম-সাকিবরা।
আহমেদাবাদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে কিরণ নায়ারকে নিয়ে শক্তিশালী জুটির দিকে এগুতে থাকেন ওপেনার আজিঙ্কা রায়ান। কিন্তু ৩০ রানে রায়ানকে সাজঘরে পাঠান নারাইন। এরপর নায়ারও অর্ধশত করতে পারেনি। সাকিবের বল খেলতে গিয়ে ব্যক্তিগত ৪৪ রানের মাথায় আউট হন তিনি। এরপর সাঞ্চু স্যামসন (৩৭) ও অধিনায়ক শেন ওয়াটসন (৩১) অসাধারণ জুটি গড়েন। কিন্তু উন্মেষ যাদবের অসাধারণ ক্যাচে বিদায় নিতে হয়েছে ওয়াটসনকে। বেশিক্ষণ স্যামসনও মাঠে থাকতে পারেনি। দুটি উইকেটই শিকার করেন নারাইন। স্টুয়ার্ট বিনি (১১) ও স্টিভেন স্মিথ (৩) বড় স্কোরে দিকে আগানোর চেষ্টা করলেও পারেননি। এক বলে ছক্কা হাঁকিয়ে রজত বাতিয়া (৬) ও জেপি ফকনার (১) অপরাজিত থাকেন।
কলকাতার পক্ষে দুটি করে উইকেট শিকার করেছেন সুনীল নারাইন ও বিনয় কুমার। বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান একটি উইকেট শিকার করেছেন চার ওভারে মাত্র ২৫ রান খরচ করে। বোলিং বিশ্লেষণে সাকিবই কলকাতার সেরা বোলার।
জবাবে ব্যাট করতে নেমে দারুণ ওপেনিং শুরু করেন গৌতম ও রবিন উথাপা। জুটি গড়ায় ১২১ রান পর্যন্ত। ৩৪ বলে অসাধারণ হাফ-সেঞ্চুরি করেন গৌতম। ৫৪ রানের ইনিংসে খেলেন তিনটি ছক্কা ও পাঁচটি বাউন্ডারি। গৌতমের সাজঘরে ফিরার পর একই পথ ধরেন উথাপা। আউট হওয়ার আগে ৫২ বলে ৬৫ রানের ইনিংস খেলেন তিনি। এরপর ওয়াটসন বোলিং করতে এসেই এক ওভারে তুলে নিয়েছেন ৩টি উইকেট। ফলে ব্যাটিং বিপর্যয়ের চাপে দিশেহারা হয়ে পড়ে ব্যাটসম্যানরা। চার ব্যাটসম্যান এন্ড্রেুা রাসেল (১), মণিষ পান্ডে (০), ইউসুফ পাঠান (০) ও রায়ান টেন ডেসচেইট (০) রানে সাজঘরে ফিরেন। এরপর চ্যালেঞ্জ নিয়ে ব্যাটিং চালিয়ে যান সাকিব। ১৪ বলে ১টি বাউন্ডারি ও ১টি ছক্কায় ২১ রান করে অপরাজিত থাকেন বাংলাদেশি এই বিশ্ব সেরা অলরাউন্ডার। অপরপ্রান্তের ব্যাটসম্যান সুরা কুমার যাদবও (৯) অপরাজিত থাকেন।
রাজস্থানের পক্ষে তিনটি উইকেট শিকার করেছেন অধিনায়ক শেন ওয়াটসন। ব্যাট হাতেও করেছেন ৩১ রান। ম্যাচ জয়ে বড় অবদান থাকায় ‘ম্যান অব দ্য ম্যাচ’ হয়েছেন ওয়াটসন। প্রবীণ তাম্বেও তিনটি উইকেট শিকার করেছেন।
প্রোব/এহ/এএন/ খেলা ০৫.০৫.২০১৪

৫ মে ২০১৪ | খেলা | ২১:০৩:৪৭ | ১৩:০৩:৫৮