A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বাংলাদেশের ক্রিকেটকে জার্গেনসেনের বিদায় | Probe News

বাংলাদেশের ক্রিকেটকে জার্গেনসেনের বিদায়

jurgensenপ্রোবনিউজ, ঢাকা: বাংলাদেশের ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন জাতীয় দলের কোচ শেন জার্গেনসেন। অস্ট্রেলিয়ার এই কোচের পদত্যাগপত্র গ্রহণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি জানিয়েছে, জার্গেনসেনকে ছেড়ে দিয়ে খুব শীঘ্রই নতুন কোচ নিয়োগ দেয়া হবে।
সোমবার বিকেলে বিসিবি ভবনে জার্গেনসেনের পদত্যাগের চূড়ান্ত সিদ্ধান্ত ও নতুন কোচ নিয়োগের ব্যাপারে জরুরী সভা ডাকে বিসিবি। জার্গেনসেন স্বেচ্ছায় চলে যেতে চাইছেন উল্লেখ করে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘কারো ইচ্ছার বিরুদ্ধে সিদ্ধান্ত নিতে চাইছি না। এজন্য সভায় সিদ্ধান্ত অনুযায়ী তাকে ছেড়ে দেয়া হচ্ছে। একই সঙ্গে নতুন কোচ নিয়োগের ব্যাপারেও কথা হয়েছে। ভারত বিপক্ষে ওয়ানডে ম্যাচের পর আমরা নতুন কোচ নিয়োগ দেব।’
বৈঠকে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও বোর্ড পরিচালক আকরাম খানের সঙ্গে কি কথা বলেছেন তা জানাননি জার্গেনসেন। তবে, বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে কাজ করার অস্বীকৃতি জানান তিনি। জার্গেনসেন শুধু জানিয়েছেন, ‘পদত্যাগ করার সিদ্ধান্তে অটল আছি।’
জুনে ভারতের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের একদিনের আর্ন্তজাতিক ম্যাচ রয়েছে। জার্গেনসেনের পদত্যাগে জাতীয় দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাস ও মনোবল ভেঙ্গে যেতে পারে। আবার নতুন কোচ আসলে দেশের ক্রিকেটীয় পরিবেশের সঙ্গে খাপ খেতে সময় লাগবে। এতে জাতীয় দলের ক্রিকেট বিপর্যয়ের মুখে পড়ে যাচ্ছে।
এ প্রসঙ্গে জার্গেনসেন জানিয়েছেন, ‘বাংলাদেশ দলকে বিপদে ফেলতে চাই না। বোর্ড চাইলে জুন মাসে ভারতের বিপক্ষে হোম সিরিজ পর্যন্ত বাংলাদেশে থাকবো।’
জার্গেনসেনকে জুন পর্যন্ত রাখার ব্যাপারে সিদ্ধান্তের কথা এখনো জানা যায়নি। আগামী দেড় মাসের মধ্যে জাতীয় ক্রিকেট দলে জার্গেনসেনের উত্তরসূরী আসছে বলে জানান নাজমুল হাসান।
২০০০ সালে বাংলাদেশ টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর আটজন বিদেশি কোচ এনেছে বিসিবি। এর মধ্যে তিন কোচ স্টুয়ার্ট ল, রিচার্ড পাইবাস ও শেন জার্গেনসেন চুক্তির মেয়াদ শেষ না করেই বিদায় নিয়েছেন।
বাংলাদেশের সাবেক সফল কোচ স্টুয়ার্ট ল দায়িত্ব ছাড়ার পর অন্তর্বতীকালীন কোচ হিসেবে ২০১২ সালে দায়িত্ব নেন জার্গেনসেন। মৌসুমের জুন মাসে রিচার্ড পাইবাস দায়িত্ব নিলে বোলিং কোচের দায়িত্বে ফিরে যান তিনি। অক্টোবরে পাইবাসের বিদায়ের পর আবার অন্তর্বতীকালীন কোচের দায়িত্বে ফেরেন জার্গেনসেন। জার্গেনসেনকে ২০১৩ সালের ফেব্রুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রধান কোচ ঘোষণা করে বিসিবি। পরে ২০১৫ সালের জুলাইয়ে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত কোচের দায়িত্ব পেয়েছেন তিনি।

প্রোব/এহ/জাতীয় ০৫.০৫.২০১৪

 

৫ মে ২০১৪ | জাতীয় | ১৯:০৬:৩০ | ১৩:৪৭:৩৯

জাতীয়

 >  Last ›