A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পাকিস্তানে অবৈধ অস্ত্রের বন্যা | Probe News

পাকিস্তানে অবৈধ অস্ত্রের বন্যা

Pakistan Arms45.jpgপ্রোবনিউজ, ডেস্ক: আইনি দুর্বলতা এবং সরকারি নীতি বাস্তবায়িত না হওয়ার কারণে অবৈধ অস্ত্রের বন্যায় ভেসে যাচ্ছে পাকিস্তান। পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন এই খবর দিয়েছে।

অস্ত্র ও গোলাবারুদ আমদানি নীতিতে এক বছর আগে পরিবর্তন আনা হলেও সরকারি উদ্যাগে তা বাস্তবায়ন না করায় অবৈধ অস্ত্র আসা বন্ধ হচ্ছে না বলে খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি। পাকিস্তানের এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, ক্ষুদ্র ও অত্যাধুনিক অস্ত্র আমদানি এবং তা বাজারজাত করা অব্যাহত থাকায় আইন-শৃঙ্খলা বাহিনী চিন্তিত হয়ে পড়েছে। তিনি জানান, ২০০৬-০৭ সালে পাস হওয়া আইনকে ব্যবহার করে এসব অস্ত্র আনা হচ্ছে।

পাকিস্তানের অস্ত্র আমাদনি নীতি অনুযায়ী এক লাখ রুপি থেকে দুই কোটি রুপি মূল্যের অস্ত্র আমদানি করা যাবে। কিন্তু দেশটির ৫২০ জন ডিলার আমদানি ক্ষেত্রে আন্ডার- ইনভয়েসের আশ্রয় নিয়ে আন্তর্জাতিক বাজার থেকে তাদের কোটার চেয়ে অনেক বেশি অর্থের অস্ত্র আমদানি করছেন।

পাকিস্তানের নিরাপত্তা ও বাণিজ্যিক কয়েকটি সংস্থার বরাত দিয়ে ডন বলছে, এসব অস্ত্র ব্যবসায়ী কোটার চেয়ে বেশি অস্ত্র আনার ঘটনাটি লুকানোর জন্য একই বন্দরে অস্ত্র খালাস না করে বিভিন্ন বন্দরে তা খালাস করছেন।

প্রোব/বান/আন্তর্জাতিক ০৫.০৫.২০১৪

৫ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১২:২৫:৪৮ | ১৮:১৪:১২

আন্তর্জাতিক

 >  Last ›