A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ভারতে মার্কিন ও ইসরায়েলি কনস্যুলেটে হামলার পরিকল্পনা পাকিস্তানের! | Probe News

ভারতে মার্কিন ও ইসরায়েলি কনস্যুলেটে হামলার পরিকল্পনা পাকিস্তানের!


ISI.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ভারতে অবস্থিত দুটি বিদেশি কনস্যুলেটে হামলা চালানোর পরিকল্পনা ছিল পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আই এস আই এর। চেন্নাই থেকে গ্রেপ্তার হওয়া শ্রীলঙ্কান এক নাগরিককে জিজ্ঞাসাবাদে এমন তথ্যই বেরিয়ে এসেছে বলে দাবি করেছে ভারতের কেন্দ্রিয় গোয়েন্দা সংস্থা। দক্ষিণ-পূর্ব এশিয় জাতি-গোষ্ঠীসহ বেশ কয়েকটি দেশের সমন্বিত অভিযানে গত ২৯ এপ্রিল গ্রেপ্তার হন সাকির হোসেন নামের ঐ শ্রীলঙ্কান।
গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, চেন্নাইয়ের মার্কিন কনস্যুলেট এবং ব্যাঙ্গালুরুতে ইসরায়েলি কনস্যুলেটে হামলার জন্য কলম্বোর পাকিস্তানি হাইকমিশনের এক কর্মকর্তা তাকে ভাড়া করেন বলে গোয়েন্দা কর্মকর্তাদের জানিয়েছেন সাকির। আর এর পেছনে আইএসআই এর হাত রয়েছে বলেও জানান তিনি।
পাকিস্তানি গোয়েন্দা সংস্থাটি মালদ্বীপ থেকে চেন্নাইতে আরও দুজনকে পাঠানোর পরিকল্পনা করছিল জানিয়ে সাকির আরও বলেন, ঐ দুজনের ভ্রমণের কাগজপত্রসহ গোপন আস্তানা ঠিক করার দায়িত্ব দেয়া হয়েছিল তাকে।
ভারতীয় গোয়েন্দা সংস্থার দাবি, জিজ্ঞাসাবাদের সময় হামলার পরিকল্পনা বাস্তবায়নে তার সম্ভাব্য পরিচালনাকারী হিসেবে কলম্বোতে পাকিস্তানি হাই কমিশনের ভিসা কাউন্সেলর আমির জুবায়ের সিদ্দিকের নাম জানিয়েছে সাকির। আগে থেকে মানব পাচার, ভুয়া ভিসা তৈরি এবং ভারতীয় জাল মুদ্রা পাচারে জড়িত থাকায় এ পরিকল্পনায় তাকে ডাকা হয়েছিল বলেও জানায় সে।
এদিকে হামলার পরিকল্পনার সঙ্গে আইএসআই এর জড়িত থাকার অভিযোগটিকে গুজব বলে উড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কায় অবস্থিত পাকিস্তানি হাই কমিশন। একে মিডিয়ার বিদ্বেষপূর্ণ প্রচারণা হিসেবেও উল্লেখ করেছে তারা।
এ ব্যাপারে ভারতের পাশাপাশি তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কা কর্তৃপক্ষ।
প্রোব/ফাউ/দক্ষিণএশিয়া/০৪.০৫.২০১৪

৪ মে ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৮:২০:১৬ | ১০:৫০:৪৭

দক্ষিণ এশিয়া

 >  Last ›