A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘আসামে আবারও মুসলিম নিধন চলছে’ | Probe News

‘আসামে আবারও মুসলিম নিধন চলছে’

islami oikko jot.jpgপ্রোবনিউজ, ঢাকা: ভারতের আসামে আবারও মুসলিম নিধন চলছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে আসামের কোঁকরাঝাড় ও বক্সা জেলার বিভিন্ন গ্রামে ইসলাম বিরোধী বোরো জঙ্গিরা ভারি অস্ত্রে সজ্জিত হয়ে সেখানে হামলা চালিয়ে মুসলিম সম্প্রদায়ের বাড়ি ঘর আগুনে পুড়িয়ে দিয়েছে। এতে জীবন্ত দগ্ধ হয়ে ও গুলিতে নিহত হয়েছেন কমপক্ষে ৩২ জন মুসলমান। আহত হয়েছেন আরো অনেক।


রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে কথাগুলো বলেছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। তিনি বলেন, নারী ও নবজাতক শিশুরাও এই বর্বরতা থেকে রক্ষা পাচ্ছে না। পরিস্থিতি একদিকে শোকাতুর, অন্যদিকে ক্ষোভে ফুঁসছেন মুসলিম উম্মাহ।

কুমিল্লা ও রংপুর জেলায় নবী করীম (স.)কে নিয়ে কটুক্তিকারীদের গ্রেফতার না করায় ক্ষোভ প্রকাশ করে মুফতী ফয়জুল্লাহ আরও বলেন, কুমিল্লার হোমনার ঘটনাটিকে কেন্দ্র করে একটি অপশক্তি সংখ্যালগুদের বাড়ী ঘরে হামলা চালায়। আর এর দায়ভার আলেম উলামাদের উপর চাপানোর চেষ্টা করছে। সরকার তাদের পাতা ফাঁদে পা দিয়ে আলেম উলামাদের উপর নির্যাতন চালাচ্ছে। ঐ এলাকার আলেম-উলামাগণ মামলার জালে আটকা পড়ে এখন মসজিদ, মাদরাসা ও গৃহহীন হয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

তিনি বলেন, সরকার সঠিক সময়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করলে পরিস্থিতি এমন ঘোলাটে হতো না। হোমনায় যে বা যারা সংখ্যালগুদের বাড়ী-ঘরে হামলা চালিয়েছে।

অবিলম্বে ঐ এলাকায় আলেম উলামাদের উপর নির্যাতন বন্ধ করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ কররতে সরকারের প্রতি আহবান জানান তিনি।

প্রোব/বিএইচ/রাজনীতি/০৪.০৫.২০১৪

৪ মে ২০১৪ | রাজনীতি | ১৭:১৮:২৪ | ১২:৫৪:০৭

রাজনীতি

 >  Last ›