A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

যৌন নিপীড়ন প্রতিরোধ ঘোষণায় বাংলাদেশের সম্মতি | Probe News

বৃটিশ পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসা
যৌন নিপীড়ন প্রতিরোধ ঘোষণায় বাংলাদেশের সম্মতি


BD Britain.jpgপ্রোব নিউজ, ডেস্ক: ‘এন্ড সেক্সুয়াল ভায়োলেন্স ইন কনফ্লিক্ট’ শিরোনামে আগামী ১০ থেকে ১৩ জুন লন্ডনে একটি সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে অংশ নেবেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি।
এর আগে যৌন নিপীড়ন প্রতিরোধ ঘোষণায় বাংলাদেশের সম্মতিতে প্রশংসা জ্ঞাপন করেছেন বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী উইলিয়াম হেগ। যুক্তরাজ্যের ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিস (এফসিও) থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।
গত বছর যুক্তরাজ্য সরকার যৌন নিপীড়ন প্রতিরোধে একটি ঘোষণা দেয়।
বার্তায় বলা হয়, বাংলাদেশের পাশাপাশি নাইজেরিয়া ও পাকিস্তানও এ সপ্তাহে এই ঘোষণার সঙ্গে একমত পোষণ করেছে।
বাংলাদেশ, নাইজেরিয়া ও পাকিস্তানকে ধন্যবাদ দিয়ে বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী হেগBD Britain.jpg বলেন, তারা এ সপ্তাহে এই গুরুত্বপূর্ণ ইস্যুতে একমত পোষণ করেছে।
তিনি বলেন, এই তিনটি দেশ জাতিসংঘ ও আন্তর্জাতিক শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে এবং এ বিষয়ে তারা অনেক অভিজ্ঞতাও অর্জন করেছে।
তিনি বলেন, বাংলাদেশসহ অন্যান্য যে রাষ্ট্র জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করছে, এর মাধ্যমে ১৪৮টি দেশের এই গুরুত্বপূর্ণ ইস্যুতে ভূমিকা রাখছে।
‘এন্ড সেক্সুয়াল ভায়োলেন্স ইন কনফ্লিক্ট’ সম্মেলনে সব দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে উল্লেখ করে বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ধর্ষণ ও যৌন নিপীড়ন বন্ধে বিশ্ববাসীকে একটি প্ল্যাটফর্মে দাঁড় করাতে চান তারা।
হেগ বলেন, এই অপরাধগুলো লাখ লাখ নারী, শিশুসহ আমাদের জীবনকে ব্যর্থ করে দিচ্ছে। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় এ ধরনের দুষ্টচক্রকে আমরা ব্যর্থ করে দিতে পারি।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ০৪.০৫.১৪

৪ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৪:৪০:১৮ | ১৩:০১:০৬

আন্তর্জাতিক

 >  Last ›