A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হেনস্থার জবাব ভোটে দিতে চান ফুরফুরার পীর | Probe News

হেনস্থার জবাব ভোটে দিতে চান ফুরফুরার পীর

 

ibrahim furfura.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ভারতে ধর্মীয় নেতাদের হেনস্থার জবাব ভোটযন্ত্রেই দেয়ার ডাক দিলেন ফুরফুরা শরিফের পীর সাহেবরা।
শনিবার এক সংবাদ সম্মেলনে পীর ইব্রাহিম সিদ্দিকী এবং কাশেম সিদ্দিকী এ নিয়ে বৃহত্তর আন্দোলনে নামারও হুমকি দিয়েছেন। খবর আনন্দ বাজার। পীর ইব্রাহিম সিদ্দিকী বলেন, “কে কোন দলকে ভোট দেবেন, সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার। তবে পীর সাহেবদের উপরে যারা অত্যাচার করেছে, ভোটের দিন তাদের উল্টো দেবেন ভোটাররা।”
এ দিন ফুরফুরার পীর সাহেবরা কোনও দলের নাম নেননি। তবে ভাঙড়েতে সাম্প্রতিক হামলার জন্য তারা যে শাসক দলকেই দায়ী করছেন, তা স্পষ্ট। বৃহস্পতিবার রাজ্যপাল এম কে নারায়ণনের সঙ্গে দেখা করে এ ব্যাপারে হস্তক্ষেপও কামনা করেছেন তারা।
পীর কাশেম সিদ্দিকী বলেন, “হামলাকারীদের গ্রেফতার করা না হলে আমরা বৃহত্তর আন্দোলনে নামবো। বাংলার অলিগলি থেকে হাজার হাজার মানুষ সেই আন্দোলনে যোগ দেবেন।” পাশাপাশি তিনি জানান, ভোট প্রক্রিয়া চলছে বলে এখনই তাঁরা পথে নেমে আন্দোলন করছেন না। তবে ভবিষ্যতে এই বিষয়ে তাঁরা রাষ্ট্রপতির দ্বারস্থ হবেন। সংখ্যালঘুদের দেয়া প্রতিশ্রুতি রাজ্য সরকার পালন করেনি বলে এ দিন অভিযোগ করেন ইব্রাহিম সিদ্দিকী।
তিনি বলেন, “রাজ্য সরকার ১০ হাজার মাদ্রাসা গড়বে বলেছিল, কিন্তু তা হয়নি। এছাড়াও ফুরফুরাতে আইটি কলেজ এবং রেল যোগাযোগের মধ্যে আনার প্রতিশ্রুতি দিয়েও তা কার্যকর করা হয়নি।” ইব্রাহিম সাহেবের অভিযোগ, এই সব কথা বলার কারণেই তাদের উপরে হামলা হচ্ছে।
তিনি আরও বলেন, “বাম জামানায় ক্ষোভ-বঞ্চনার কথা বললে যারা পিঠ চাপড়ে দিতেন, এখন তারাই উল্টো পথে হাঁটছেন।”
সংবাদ সম্মেলনে আরও ছিলেন প্রাক্তন পুলিশকর্তা নজরুল ইসলাম, শিক্ষাবিদ পবিত্র সরকার, সাবেক তৃণমূল বিধায়ক দীপক ঘোষ, নকশাল নেতা আজিজুল হক।
প্রোব/শামা/আর্ন্তজাতিক ৪.০৫.২০১৪

 

৪ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৩:২৮:২০ | ১৩:০১:৪০

আন্তর্জাতিক

 >  Last ›