A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আফগান ভুমিধস: নিহত অন্তত ৩৫০, মৃতের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে যাবার আশঙ্কা | Probe News

আফগান ভুমিধস

উদ্ধার অভিযান বন্ধ ঘোষণা, আড়াই হাজার মানুষের গণকবরে পরিণত আব-বারিক গ্রাম

 

Afgan.jpg

প্রোবনিউজ, ডেস্ক: আফগানিস্তানের উত্তর-পূর্বাঞ্চলের পার্বত্য এলাকায় ভয়াবহ ভূমিধসে নিখোঁজ আড়াই হাজারেরও বেশি মানুষের বেঁচে থাকার আশা ছেড়ে দিয়ে উদ্ধার কাজ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এরইমধ্যে বিধ্বস্ত এলাকায় খনন কাজ বন্ধ করে দিয়েছে তারা। আর এরমধ্য দিয়ে আব-বারিক গ্রামটি যেন এখন পরিণত হয়েছে এক গণকবরে।

 

কর্তৃপক্ষ জানান, ধসে পড়ার পর বাড়িগুলো মাটি থেকে বেশ কয়েক মিটার নিচে চলে যাওয়ায় তাদের পক্ষে আর উদ্ধার কাজ অব্যাহত রাখা সম্ভব হচ্ছে না।
এর আগে শুক্রবার ভয়াবহ ভূমিধসে অন্তত ৩৫০ জনের প্রাণহানি এবং দুই হাজারের বেশি মানুষ নিখোঁজ হওয়ার পর শনিবার দিনভর চলে উদ্ধার তৎপরতা। 

 

afgan2এর আগে বাদাখশানের প্রাদেশিক ডেপুটি গভর্নর গুল মোহাম্মাদ বাইদার জানান, ২৫০-৪০০ জন নিখোঁজ রয়েছেন। ৩৫০-৪০০টি বাড়ি ধসে গিয়েছে। তিনি বলেন, এ ঘটনায় ঠিক কতজন নিহত হয়েছে তা জানা যায়নি তবে, মৃতের সংখ্যা অনেক বেশি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। তাজিকিস্তান, চীন ও পাকিস্তান সীমান্তে অবস্থিত একটি দূরবর্তী প্রদেশ হলো বাদাখশান।

 

শুক্রবার উত্তর-পূর্বের বাদাখশান প্রদেশে প্রবল বৃষ্টির ফলে পাহাড়ের একটি অংশ ধসে পড়ে শত শত বাড়ি মাটি-পাথরের নিচে চাপা পড়ে। কর্তৃপক্ষ জানায়, আরগো অঞ্চলের আব বারিক গ্রামে প্রায় ৬০০পরিবার ছিল। এতে ২৫০টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

প্রোব/বান/আন্তর্জাতিক ০৩.০৫.২০১৪

৩ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৩:৪১:১২ | ১৩:০১:৩৬

আন্তর্জাতিক

 >  Last ›