A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রাজধানীর নিউমার্কেট থানায় ছাত্রলীগের হামলা | Probe News

রাজধানীর নিউমার্কেট থানায় ছাত্রলীগের হামলা

New Market, Bcl.jpgপ্রোবনিউজ, ঢাকা: পুলিশের সঙ্গে কথাকাটাকাটির জের ধরে নিউ মার্কেট থানায় হামলা চালিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগ কর্মীরা । এ সময় ছাত্রলীগ কর্মীরা দুই এসআইসহ পাঁচ পুলিশ সদস্যকে মারধর করে । ওসির গাড়ী ভাঙ্চুর করে তারা । শুক্রবার দুপুর পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটে।
তবে পুলিশকে মারধরের ঘটনা অস্বীকার করেছে ছাত্রলীগ । তাদের দাবি পুলিশ সদস্যের অসদ্বাচারনের জবাব দিতে গেলেই উল্টো তারাই মারধরের শিকার হয়েছেন।
আহতরা হলেন, এসআই ইফতেখার, এসআই হানিফ, এএসআই সাইফুল্লাহ, থানার অপারেটর শামীম ও আনসার সদস্য সবুজ ।
প্রত্যক্ষদর্শীদের মতে, দুপুর পৌনে তিনটার দিকে থানার এএসআই সাইফুল্লাহ নীলক্ষেতের খাবারের দোকান বিরিয়ানী হাউজে খেতে যান । দোকানের ভেতরে পূর্ব থেকে অবস্থান করেন এফ রহমান হলের নাজমুল, নিশাদ ও মুকিদ নামে তিন ছাত্রলীগ কর্মী । খাওয়ার এক পর্যায়ে নাজমুল পুলিশ সদস্যের কাছে থাকা ওয়ারলেসের সাউন্ড বন্ধ করতে বলেন ।
কিন্তু সরকারি কাজে ওয়ারলেস ব্যবহৃত হচ্ছে উল্লেখ করে সাইফুল্লাহ এর সাউন্ড বন্ধ করতে অপরাগতা প্রকাশ করেন । এতে ক্ষুব্ধ হন ছাত্রলীগ কর্মীরা । তারা দ্রুত খাবার গ্রহণ শেষ করে হোটেল থেকে বের হয়ে যান।
পরে হলে কল দিয়ে আরও প্রায় ২০/২৫ জন ছাত্রলীগ কর্মীকে ডেকে আনেন। পরে সাইফুল্লাহ খাওয়া শেষে থানার দিকে যেতে চাইলে নাজমুল তার গতিরোধ করেন এবং এফ রহমান হলের দিকে টেনে নিয়ে আসেন। ছাত্রলীগ কর্মীরা তাকে চড় থাপ্পড় দিতে থাকেন।
বিষয়টি দেখার পর থানার এসআই হানিফ, এসআই ইফতেখার সেখানে ছুটে যান। ছাত্রলীগ কর্মীরা তাদেরও মারধর করে।
পরে থানার ভেতরে গিয়ে দায়িত্বরত আনসার সদস্য সবুজ ও কনস্টেবল (অপারেটর) শামীমকেও মারধর করা হয়। এতে সবুজের মাথা ফেটে যায় । ছাত্রলীগ কর্মীরা এসময় থানার সামনের সাইনবোর্ড ও থানার ভেতরে থাকা ওসির গাড়ী ভাঙ্চুর করেন।
পরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর, নিউমার্কেট ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গিয়ে পরিস্থিতি শান্ত করেন । তারা প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক করেন।
অন্যদিকে ছাত্রলীগ কর্মীদের অভিযোগ, খাবার দোকানে পূর্ব কারণ ছাড়াই পুলিশ সদস্যরা তাদের ওপর হামলা চালায়। এতে নিশাদ ও মুকিদ নামে দুই ছাত্রলীগ কর্মী আহত হন। আহতরা স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগ সভাপতি সায়েমের কর্মী বলে জানা গেছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আমজাদ আলী বলেন, ভুল বোঝাবুঝির জের ধরে বিষয়টি হয়েছে। তবে ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
প্রোব/খোআ/জাতীয় ০২.০৫.২০১৪

২ মে ২০১৪ | জাতীয় | ১৯:১০:৪৪ | ১৩:০৪:১৪

জাতীয়

 >  Last ›