A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রুশপন্থী-বিরোধী অভিযানে ভূপাতিত ২ ইউক্রেনীয় হেলিকপ্টার | Probe News

রুশপন্থী-বিরোধী অভিযানে ভূপাতিত ২ ইউক্রেনীয় হেলিকপ্টার

Ukarine.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ইউক্রেনের পূর্বাঞ্চলীয় স্লাভিয়ান্স্ক শহরে রুশপন্থীদের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে কিয়েভ। রুশপন্থী অস্ত্রধারীরা ইউক্রেনের দু’টি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করেছে। এ ঘটনায় একজন পাইলটসহ দুই সৈন্য নিহত হয়েছে এবং বিদ্রোহীরা অপর এক পাইলটকে ধরে নিয়ে গেছে।
স্লাভিয়ান্স্ক শহরে শুক্রবার সূর্যোদয়ের আগে হেলিকপ্টার গানশিপের ছত্রছায়ায় ব্যাপক অভিযান শুরু করে ইউক্রেনের সেনাবাহিনী। কিন্তু রুশপন্থীরা পাল্টা হামলা চালিয়ে ইউক্রেনের দু’টি হেলিকপ্টার ভূপাতিত করে।বিদ্রোহীদের একজন মুখপাত্র জানিয়েছেন, সরকারি বাহিনী ‘সর্বাত্মক হামলা’ চালিয়েছে। এএফপি’র একজন সংবাদদাতা আটটি সাঁজোয়া যানে প্রায় ১০০ সৈন্যকে স্লাভিয়ান্স্কের দিতে যেতে দেখেছেন। প্রত্যক্ষদর্শীরা হাল্কা অস্ত্রের গুলি বিনিময়ের শব্দ শুনেছেন এবং হেলিকপ্টার গানশিপগুলোকে খুব নীচু দিয়ে উড়ে যেতে দেখেছেন।
ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, বিদ্রোহীদের পাল্টা হামলায় তাদের দু’টি এমআই-২৪ হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে একজন পাইলট ও একজন সৈন্য নিহত হয়। প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো বলেছে, রুশপন্থী বিদ্রোহীরা কাঁধে বহনযোগ্য রকেট ব্যবহার করে হেলিকপ্টারগুলো নামিয়েছে। এ ছাড়া আরেকটি হাল্কা অস্ত্রের আঘাতে একটি এমআই-৮ হেলিকপ্টার ক্ষতিগ্রস্ত হলেও এর আরোহীদের ক্ষতি হয়নি।
ইউক্রেনের গোয়েন্দা বাহিনী এসবিইউ জানিয়েছে, বিধ্বস্ত একটি হেলিকপ্টারের পাইলটকে বিদ্রোহীরা আটক করেছে। ইউক্রেনের একজন কর্মকর্তা বলেছেন, একদল ‘পেশাদার ভাড়াটে সেনা’র বিরুদ্ধে তাদেরকে লড়তে হচ্ছে। তার ভাষায় ‘সন্ত্রাসীরা’ আবাসিক এলাকায় ঘাঁটি গেড়ে লড়াই চালাচ্ছে এবং বেসামরিক নাগরিকদের মানব ঢাল হিসেবে ব্যবহার করছে।
প্রোব/বান/আন্তর্জাতিক ০২.০৫.২০১৪

২ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৬:৪৪:১৩ | ২০:৫৭:১৩

আন্তর্জাতিক

 >  Last ›