A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

চার পরিবেশবাদীর বিরুদ্ধে দায়ের করা মামলা বাতিলের দাবি | Probe News

ধানমন্ডি খেলার মাঠ

চার পরিবেশবাদীর বিরুদ্ধে দায়ের করা মামলা বাতিলের দাবি

Dhanmondi 22.jpg রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদ কামরুনাহার ডানাসহ তিন পরিবেশবাদীর বিরুদ্ধে শেখ জামাল ক্লাবের দায়ের করা মিথ্যা মামলা বাতিলের দাবি জানিয়েছেন দেশের সাবেক জাতীয় ক্রীড়াবিদরা। মামলা বাতিল না হলে রাজপথে আন্দোলনের ঘোষণা দিয়েছেন তারা।
শুক্রবার সকালে ধানমন্ডির ডব্লিউভিএ মিলনায়তনে দেশের সাবেক জাতীয় ক্রীড়াবিদদের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) নেতৃবৃন্দ, সাবেক ও বর্তমান ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক ও নাগরিক সমাজের প্রতিনিধিরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
শফিকুল হক হীরার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ধানমন্ডি খেলার মাঠ রক্ষা কমিটির আহবায়ক গাজী আশরাফ হোসেন লিপু। তিনি বলেন, মাঠ অবমুক্ত করার জন্য আন্দোলন করার কারণে ডানাসহ তিন পরিবেশবাদী নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে শেখ জামাল ক্লাব কর্তৃপক্ষ। মাঠে প্রবেশ করে আন্দোলনের সময় ডানা উপস্থিত ছিলেন না। তারপরও তারা ডানার বিরুদ্ধে মামলা দিয়েছে। এর তীব্র নিন্দা জানান তিনি।
রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত অ্যাথলেট ডানার বিরুদ্ধে করা মিথ্যা মামলাকে জাতির দুর্ভাগ্য উল্লেখ করে সাবেক ক্রিকেটার ও বিসিবি’র সাবেক সদস্য এসএম ফারুক বলেন, ‘আমরা এমন একটা সমাজে বাস করছি যেখানে জাতীয় পুরস্কারপ্রাপ্ত অ্যাথলেটের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।’
জাতীয় দলের সাবেক ফুটবলার ইমতিয়াজ সুলতান জনি বলেন, ‘অনেক দিন হয়ে গেল কোন তদন্ত নেই। আইন-শৃঙ্খলা বাহিনী মামলা নেয়ার পর একবারও তদন্ত করার সুযোগ পেল না। তাদের কাছে অনুরোধ, মামলাটি দ্রুত তদন্ত করে বাতিলের ব্যবস্থা করুন।’
সাবেক জাতীয় সাঁতারু লায়লা নূর বলেছেন, ‘মামলা প্রত্যাহারের জন্য প্রয়োজনে রাস্তায় নামবো।’ খেলোয়াড়দের বিরুদ্ধে হয়রানি বন্ধ করার জন্য আহবান জানান জাতীয় দলের সাবেক ফুটবলার হাসানুজ্জামান বাবলু।
সভাপতির বক্তব্যে জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা বলেন, ‘মাঠ রক্ষার আন্দোলন করা অন্যায় নয়। মাঠরক্ষা আন্দোলনে ডানার সম্পৃক্ততা নেই। তারপরও তার বিরুদ্ধে মামলা করেছে শেখ জামাল ক্লাব কর্তৃপক্ষ। এটা অন্যায়। ডানাসহ তিন গুণী ব্যক্তির বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা বাতিলের দাবি জানাই।’ তিনি আরো বলেন, ‘মামলা বাতিল না করলে প্রয়োজন হলে আমরা প্রধানমন্ত্রীর কাছে যাবো।’
প্রসঙ্গত, গত ১০ এপ্রিল এলাকাবাসীকে সঙ্গে নিয়ে ধানমন্ডি খেলার মাঠে প্রবেশ করে বাপাসহ পরিবেশবাদী ৫০টি সংগঠনের নেতাকর্মীরা। সেখানে শান্তিপূর্ণ সমাবেশ করে তারা। মাঠে প্রবেশের কারণে বাপা’র যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হাবিব, স্থপতি ইনস্টিটিউটের সাবেক সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন, স্থপতি সালমা সফি ও অ্যাথলেট কামরুনাহার ডানাসহ অজ্ঞাতনামা দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে ওই দিনই ধানমন্ডি থানায় মামলা করেন ক্লাবের সেক্রেটারি আরিফুল ইসলাম।
প্রোব/এহ/শর/পি/জাতীয় ০২.০৫.২০১৪

২ মে ২০১৪ | জাতীয় | ১৬:০০:৪২ | ১২:৩৮:৪১

জাতীয়

 >  Last ›