A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সমাজবাদী পার্টিকে ভোট না দিলে ডিএনএ পরীক্ষা! | Probe News

সমাজবাদী পার্টিকে ভোট না দিলে ডিএনএ পরীক্ষা!

abu-azmi

প্রোবনিউজ, ডেস্ক: একের পর এক বিদ্বেষপূর্ণ বক্তব্যে ভরপুর ভারতের ১৬-তম লোকসভা নির্বাচনের ঝুলিতে যোগ হল আরেকটি বিতর্কিত বক্তব্য। উত্তর প্রদেশের খালিলাবাদে এক নির্বাচনী সমাবেশে সমাজবাদী পার্টি নেতা আবু আজমি বলেন, যারা তাঁর দলকে ভোট দেবে না তাঁরা সত্যিকারের মুসলিম নয়।
তিনি আরও বলেন, “যদি কোন মুসলমান সমাজবাদী পার্টির বিরোধিতা করে তবে তাদের ডিএনএ পরীক্ষা করা জরুরি। এমনও হতে পারে তারা রাষ্ট্রীয় সোয়াম সেবকের লোক।”
এদিকে আজমির এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় কংগ্রেস নেতা রশীদ আলভী বলেন, “ সহিংসতা কবলিত শিবিরগুলোতে বসবাসরত যারা সমাজবাদী পার্টির বিরোধিতা করে তাদের ডিএনএ পরীক্ষার কথা বলা হচ্ছে কিনা তা আমি বলতে পারি না। তবে আশা করি মুজাফফরনগরে সাম্প্রদায়িক সহিংসতায় নিহত মুসলিম এবং শরণার্থী শিবিরে বসবাসরতদের ডিএনএ পরীক্ষার কথা তিনি বলেননি।”
এর আগে ধর্ষণের শিকারদেরও বিচারের মুখোমুখি হওয়া উচিত মন্তব্য করে চরম সমালোচনার মুখে পড়েছিলেন আজমি। অবশ্য পরে বক্তব্যটি অস্বীকার করেন তিনি।
গত বছর মুজাফফরনগরে সাম্প্রদায়িক সহিংসতায় ৬০ জন নিহত হওয়ার ঘটনা সামাল দিতে ব্যর্থ হওয়ার জন্য সমাজবাদী পার্টিকে দায়ী করে থাকে কংগ্রেসসহ অন্যান্য রাজনৈতিক দলগুলো। উত্তরপ্রদেশে রয়েছে ৮০ টি লোকসভা আসন। গতবারের নির্বাচনে রাজ্যটিতে প্রায় সমান সংখ্যক আসন পেয়ে বিজয়ী হয়েছিল কংগ্রেস, সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজবাদী পার্টি। আর সেখানে বিজেপি পেয়েছিল মাত্র ১০টি আসন।


প্রোব/ফাউ/দক্ষিণএশিয়া/০২.০৫.২০১৪

২ মে ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৪:৩৯:২২ | ২০:০৪:৪১

দক্ষিণ এশিয়া

 >  Last ›