A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রোনালদো-রামোসের গোলে ফাইনালে রিয়াল | Probe News

রোনালদো-রামোসের গোলে ফাইনালে রিয়াল


Ramos Ronaldo.jpgপ্রোবনিউজ, ঢাকা : বায়ার্ন মিউনিখকে উড়িয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ১-০ তে এগিয়ে থাকা রিয়াল দুই লেগ মিলিয়ে ৫-০ তে জয় পেয়েছে কার্লো আনচেলত্তির দল। মঙ্গলবার রাতে ক্রিস্টিয়ানো রোনালদো ও সাজিও রামোসের গোলে ৪-০ তে অসাধারণ জয় পেয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। রোনালদো ও রামোস উভয়েই জোড়া গোল করেছেন। এতে এক যুগ পর অন্যের মাঠে গিয়ে এতো বড় ব্যবধানের জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠেছে রিয়াল।
বায়ার্নের নিজস্ব মাঠ অ্যালিয়েন্স অ্যারেনায় দারুণ শুরু করে সফরকারী রিয়াল মাদ্রিদ। রোনালদো দারুণসব আক্রমণ করছে স্বাগতিকদের রক্ষণভাগে। কিন্তু প্রথমার্ধের ১৬ মিনিটে অসাধারণ হেডের মাধ্যমে জালে বল পাঠান রিয়ালের রক্ষণভাগের খেলোয়াড় সাজিও রামোস। গোল করার পর উদযাপনে মেতে ওঠেন তারকা বনে যাওয়া রামোস। ঠিক চার মিনিট পর আবারো স্বাগতিকদের গ্যালারি উল্লাসে মেতে ওঠে। ফি-কিক থেকে জালে বল পাঠিয়ে জোড়া গোল উদযাপন করেন রামোস। বায়ার্নের গোলরক্ষক নুয়ের রামোসের ভলির শট রাখতে পারলেন না। রোনালদো বার বার আক্রমণে এসেও গোল দিতে পারছেন না। রক্ষণভাগের কাছে পরাস্ত হচ্ছে পর্তুগাল এই তারকা। গোলের জন্য আরো কিছু সময় অপেক্ষা করতে হয়েছে। প্রথমার্ধের ৩৪ মিনিটে নিজের প্রথম গোল উদযাপন করেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। কাউন্টার আক্রমণ থেকে বায়ার্নের জালে বল পাঠান রোনালদো।
প্রথমার্ধে বেশ কিছু চাপ সৃষ্টি করলেও বায়ার্নের মুলার, সুয়েন্সস্ট্রাইগার, রিবেরি ও রোবেনরা গোল শোধ দিতে পারেনি। ফলে গোলশূণ্য হয়েই বিরতিতে যেতে হয়েছে স্বাগতিকদের।
দ্বিতীয়ার্ধে স্বাগতিকরা মাঠে নেমে রিয়ালকে কোণঠাসা করার চেষ্টা করে। কিন্তু রিয়ালের শক্তিশালী রক্ষণভাগ ও গোলকিপার ক্যাসিয়াসকে অতিক্রম করে বল জালে প্রবেশ করতে পারেনি। রিয়ালের দ্বিতীয়ার্ধ কেটেছে উৎকণ্ঠার মধ্য দিয়ে। একদিকে, বায়ার্নের ভরাডুবি ঠেকানোর লড়াই, অন্যদিকে রিয়াল মাদ্রিদের রোনালদোর চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলদাতা হওয়ার প্রতিযোগিতা। চরম প্রতিদ্বন্দ্বিতার লড়াইয়ে রোনালদোর রিয়ালের জয় হয়েছে। দ্বিতীয়ার্ধের শেষ মিনিটে অসাধারণ ফি-কিক থেকে গোল করেছেন রোনালদো। এতে এবারের চ্যাম্পিয়ন্স লিগে সেরা গোলদাতার রেকর্ড করেছেন রোনালদো। মেসিরকে অতিক্রম করে এই রেকর্ড করলেন পর্তুগালের ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর গোল সংখ্যা ১৫। এবারের চ্যাম্পিয়ন্স লিগে ১৪ টি গোল করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওলেন মেসি।
প্রোব/এহ/খেলা ৩০.০৪.২০১৪

৩০ এপ্রিল ২০১৪ | খেলা | ১২:৩৫:৪৭ | ১৫:০৩:৫০