A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সাকিবের নৈপুণ্যেও সুপার ওভারে কলকাতার পরাজয় | Probe News

সাকিবের নৈপুণ্যেও সুপার ওভারে কলকাতার পরাজয়

KKKR28.jpgপ্রোবনিউজ, ঢাকা : অসাধারণ বোলিংয়ের পর ব্যাট হাতেও দুর্দান্ত খেলেন সাকিব আল হাসান। কিন্তু ম্যাচ শেষপর্যন্ত ‘টাই’ হয়েছে। এতে খেলা গড়ায় সুপার ওভারে। ব্যাট হাতে মাঠে নামেন সাকিব,তার সঙ্গী মিডল অর্ডার ব্যাটসম্যান মানিষ পান্ডে। দুর্দান্ত একটি ছক্কা মাধ্যমে শেষপর্যন্ত দুই উইকেট হারিয়ে ১২ রান সংগ্রহ করে কলকাতা। সুপার ওভারের ১২ রানের জবাবে মাঠে নেমে কোন উইকেট না হারিয়ে ১২ রান করে ফেলে ওয়াটসনের রাজস্থান। আবারো ‘টাই’ দেখে ক্রিকেটপ্রেমীরা। কিন্তু মূল ম্যাচের বাউন্ডারি সংখ্যায় সুপার ওভারের নিয়মে জয় পেল রাজস্থান রাজস্থান রয়্যালস।
টসে জিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৫২ রান সংগ্রহ করে রাজস্থান। জবাবে সাকিব আল হাসানের দল ৮ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করতে সমর্থ হয়েছে। এতে এবারের আইপিএল দেখে প্রথম সুপার ওভারের লড়াই। ম্যাচে বাংলাদেশি অলরাউন্ডার ১৮ বলে তিনটি বাউন্ডারি হাঁকিয়ে ২৯ রানের অপরাজিত ইনিংস খেলেন। বল হাতে চার ওভারে ২৩ রান খরচ করে একটি উইকেট শিকার করেছেন সাকিব।
কলকাতার বিপক্ষে লড়াই করার মতো সংগ্রহ এনে দেন ওপেনার অজিঙ্কা রাহানের। শেষ ওভারে বিদায় নেয়ার আগে এই সুপারহিট ব্যাটসম্যান খেলেন ৭২ রানের অসাধারণ এক ইনিংস। তার ৫৯ বলের ইনিংসে রয়েছে ৬টি চার ও ১টি ছক্কা। রাজস্থানের ইনিংসে উইকেট কিপার সামসন ২০ রান করে সাজঘরে ফিরেন। অবশ্য অধিনায়ক ওয়াটসন দুর্দান্ত খেললেও ৩৩ রান করে রান-আউট হয়ে যান। ১১ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন স্টিভেন স্মিথ। কলকাতার পক্ষে বিনয় কুমার ৩০ রান খরচে ২ উইকেট নেন। সাকিব ও মরনে মারকেল একটি করে উইকেট শিকার করেন।
লক্ষ্য তাড়া করতে নেমে অন্য প্রান্ত থেকে খুব একটা সহায়তা না পেলেও দলকে ২ উইকেটে ৮৫ রানের শক্ত অবস্থানে পৌঁছে দিয়েছেন অধিনায়ক গৌতম গম্ভীর। ৪৪ বল খেলে ৪৫ রান করেন গম্ভীর। তিন রানের ব্যবধানে গম্ভীর ও মনিশ পান্ডের বিদায়ে বিপর্যয়ে পড়ে কলকাতা। পঞ্চম উইকেটে যাদবের সঙ্গে সাকিবের ৪৯ রানের জুটি দলকে জয়ের পথে নিয়ে এসেছিল। ১৯তম ওভারে ফকনার মাত্র ৪ রান দিয়ে যাদব (১৪ বলে ২৪), রবিন উথাপ্পা (০) ও বিনয়কে (০) ফিরিয়ে সাকিবের জন্য কাজটা ভীষণ কঠিন করে তোলেন। শেষ ওভারের প্রথম বলে চার মেরে দারুণ শুরু করা সাকিব ৩ বলে ৫ রান দরকার। কিন্তু পরের বলে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে একটি ওয়াইড না দিলেও দুটি করে দুই নিয়ে প্রথম সুপার ওভার রোমাঞ্চ উপহার দেন সাকিব। সুপার ওভারেও টাই হলে বাউন্ডারি সংখ্যা বিবেচনায় শেষপর্যন্ত ভাগ্যের কাছে পরাজিত হয়েছে কলকাতা।


প্রোব/এহ/খেলা ৩০.০৪.২০১৪

 

 

৩০ এপ্রিল ২০১৪ | খেলা | ১২:২৮:৩৩ | ১৬:৪৮:১৭