A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

চলছে সপ্তম পর্যায়ের ভোটগ্রহণ: নির্ধারিত হবে মোদি-সোনিয়ার ভাগ্য | Probe News

ভারতের লোকসভা নির্বাচন

চলছে সপ্তম পর্যায়ের ভোটগ্রহণ: নির্ধারিত হবে মোদি-সোনিয়ার ভাগ্য


Loksabha 7th phase.jpgপ্রোবনিউজ, ডেস্ক: বুধবার লোকসভার সপ্তম দফা নির্বাচনে ভোট দিচ্ছে ৭ রাজ্য ও ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৮৯টি আসনের ভোটাররা। সকাল সাতটায় শুরু হয়েছে ভোটগ্রহণ। নিরবচ্ছিন্নভাবে চলবে সন্ধ্যে ৬টা পর্যন্ত।

 বুধবারের ভোটে লড়ছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী এবং বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী। মোদি গুজরাটের ভদোদরা কেন্দ্রের প্রার্থী । অন্যদিকে, উত্তরপ্রদেশের রায়বেরিলি কেন্দ্রের প্রার্থী সোনিয়া গান্ধী। দুই কেন্দ্রেই চলছে ভোট। এছাড়াও এদিনের নির্বাচনে হেভিওয়েট প্রার্থী হিসেবে রয়েছেন কংগ্রেসের মধুসূদন মিস্ত্রি, ক্যাপ্টেন অমরিন্দর সিং এবং শ্রীপ্রকাশ জয়সোয়াল। আর বিজেপির তরফে হেভিওয়েটরা হলেন এল কে আদভানি, রাজনাথ সিং, অরুণ জেটলি, মুরলী মনোহর জোশি এবং উমা ভারতী। এছাড়াও জেডিইউ-এর শরদ যাদব, ন্যাশনাল কনফারেন্সের ফারুক আবদুল্লাহও আজকের প্রার্থী।

অন্দ্র প্রদেশে লোকসভার পাশাপাশি গেলো বছরের জুনে রাজ্যের স্বীকৃতি পাওয়া তেলেঙ্গানার ১১৯টি বিধানসভা কেন্দ্রেও ভোটগ্রহণ করা হচ্ছে।এদিন সকাল ৯টায় নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন নরেন্দ্র মোদী। আমেদাবাদের রানিপ পোলিং বুথে ভোট দেন তিনি। মোদীর সঙ্গে ভোট দিলেন তাঁর মা হীরাবেন।

ভোট গ্রহণ হচ্ছে পশ্চিমবঙ্গের ৯ আসন হাওড়া, হুগলি, আরামবাগ, বর্ধমান পূর্ব, দুর্গাপুর, বোলপুর, বীরভূম, শ্রীরামুপুর এবং উলুবেড়িয়ায়। এরমধ্যে রয়েছে দুই তারকা প্রার্থী।শ্রীরামপুরে তৃণমূল প্রার্থী কল্যাণ ব্যাণার্জির প্রতিপক্ষ হিসেবে বিজেপির হয়ে লড়বেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী বাপ্পি লাহিড়ী। আর বীরভূমে তৃণমূলের প্রার্থী শতাব্দী রায়।

প্রোব/বান/দক্ষিণ এশিয়া ৩০.০৪.২০১৪

৩০ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১১:১৭:৩২ | ১২:৫২:১৩

দক্ষিণ এশিয়া

 >  Last ›