A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মার্কিন ও ন্যাটো সেনার তৎপরতায় রাশিয়ার উদ্বেগ | Probe News

মার্কিন ও ন্যাটো সেনার তৎপরতায় রাশিয়ার উদ্বেগ

Russia.jpgপ্রোবনিউজ, ডেস্ক: রুশ সীমান্তে মার্কিন এবং ন্যাটো সেনার তৎপরতা অভূতপূর্বভাবে বেড়েছে দাবি করে উদ্বেগ জানিয়েছে রাশিয়া। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী চাক হেগেলের সঙ্গে এক ঘন্টার ফোনালাপে রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শুইগু এ উদ্বেগ জানান।

সম্প্রতি ন্যাটো সেনাদের নিরাপত্তা রক্ষার কথা বলে পোল্যান্ড এবং বাল্টিক রাষ্ট্রগুলোতে ৬’শ সেনা মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র। আর তাতে উদ্বেগ বেড়েছে রাশিয়ার।

ফোনালাপে ইউক্রেন সীমান্তে মহড়া শেষে রুশ সেনারা নিজেদের অবস্থানে ফেরত গেছে বলে দাবি করেন শুইগু। আর ইউক্রেনের পূর্বাঞ্চলে সশস্ত্র রুশপন্থীদের কাছে জিম্মি ইউরোপিয় সাত পর্যবেক্ষকের মুক্তির ব্যাপারে সহায়তা করতে রাশিয়ার প্রতি আহ্বান জানান হেগেল।

পেন্টাগন জানায়, ইউক্রেনে হস্তক্ষেপে মস্কোর কোন ইচ্ছে নেই বলে রাশিয়ার কাছ থেকে নিশ্চয়তা দেয়া হয়েছে তাদের। আর এর সঙ্গে আরেক ধাপ যোগ করে মঙ্গলবার ইন্টারফ্যাক্সকে দেয়া সাক্ষাৎকারে ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেন, ইউক্রেনের পূর্বাঞ্চলে ক্রিমিয়া পরিস্থিতি তৈরি করার কোন ইচ্ছে তাদের নেই।

এদিকে মঙ্গলবার ১৫জন রুশ কর্মকর্তার ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইউরোপিয় ইউনিয়ন। এ নিয়ে ৪৮ জনের ওপর নিষেধাজ্ঞা জারি করল ইইউ। এর আগে সোমবার ৭ জন রুশ কর্মকর্তা এবং ১৭ টি কোম্পানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র।


প্রোব/ফাউ/আন্তর্জাতিক/২৯.০৪.২০১৪

২৯ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৬:২৩:০৩ | ১৬:৫৮:০৮

আন্তর্জাতিক

 >  Last ›