A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

প্রধানমন্ত্রীর পর এবার প্রেসিডেন্টের ক্ষমা প্রার্থনা | Probe News

দক্ষিণ কোরিয়ার ফেরিডুবি

প্রধানমন্ত্রীর পর এবার প্রেসিডেন্টের ক্ষমা প্রার্থনা

South Korea 1.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ফেরিডুবির ঘটনায় ব্যর্থতা স্বীকার করে প্রধানমন্ত্রীর ক্ষমা প্রার্থনা এবং পদত্যাগের ঘোষণার পর এবার ক্ষমা চাইলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন হাই। তিনি বলেন, দুর্ঘটনা প্রতিরোধ এবং জরুরি উদ্ধার কাজ দুটোতেই ব্যর্থ হয়েছে তাঁর সরকার। ফেরিডুবির পর উদ্ধার কাজের ধীরগতি নিয়ে জনগণ এবং নিখোঁজদের স্বজনদের চরম ক্ষোভ এবং সমালোচনার মুখে এ ক্ষমা প্রার্থনা বলেন তিনি।

পার্ক আরও বলেন, “আমি জানি না কিভাবে এ ব্যর্থতার জন্য ক্ষমা চাইতে হবে। এরজন্য আমি জনগণের কাছে দুঃখিত। এতগুলো মূল্যবান প্রাণ ঝরে গেছে মনে হলেই আমার হৃদয় ভারী হয়ে আসে।”

এর আগে ফেরিডুবির ঘটনায় প্রাণ হারানো শিক্ষার্থীদের জন্য তাদের স্কুলের পাশে তৈরি করা স্মৃতির মিনারে শ্রদ্ধা জানান পার্ক। সেসময় ক্ষুব্ধ স্বজনদের ক্ষোভের মুখে পড়েন তিনি।

এর আগে গত রোববার ফেরিডুবির ঘটনা সামলাতে ব্যর্থ হওয়ার দায় স্বীকার করে পদত্যাগের ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী চাং হং ওন।

১৬ এপ্রিল ৪৭৬ যাত্রী নিয়ে ডুবে যায় দক্ষিণ কোরিয়ার ফেরিটি। ঘটনার পর ১৭৬ জনকে জীবিত এবং ২’শটি মৃতদেহ উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজরা পানিতে ভেসে উঠবেন- এখন এমন আশায় আছেন ডুবুরিরা। ফেরি দুর্ঘটনাটি ছিল দক্ষিণ কোরিয়ার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ সামুদ্রিক দুর্যোগ।
প্রোব/ফাউ/আন্তর্জাতিক/২৯.০৪.২০১৪

২৯ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৩:২৭:৪৩ | ১৬:৫৭:৫৪

আন্তর্জাতিক

 >  Last ›