A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সমঝোতা হল না প্যালেস্টাইন-ইসরায়েলের | Probe News

US_Russia.jpgসমঝোতা হল না প্যালেস্টাইন-ইসরায়েলের


প্রোবনিউজ,ডেস্ক: কোন ধরনের সমঝোতা ছাড়াই শেষ হল মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরায়েল এবং প্যালেস্টাইনের মধ্যকার শান্তি আলোচনার সময়সীমা।


তিন বছরের বিরতির পর গত জুলাইয়ে শুরু হওয়া আলোচনাটি নিয়ে অল্প কিছুদিনের মধ্যে আবারও অচলাবস্থা তৈরি হয়। গেল সপ্তাহে ঐকমত্যের সরকার গঠন নিয়ে প্যালেস্টাইনের প্রধান দুই সংগঠন ফাতাহ এবং হামাসের মধ্যে চুক্তি হওয়ার পর তা একেবারেই স্থবির হয়ে পড়ে।

এদিকে এক বিবৃতিতে শান্তি আলোচনার অন্যতম মধ্যস্থতাকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বলেন, ইসরায়েলকে জাতিবিদ্বেষকারী দেশ হিসেবে তিনি আখ্যা দেননি। সম্প্রতি মার্কিন সংবাদ প্রতিষ্ঠান ডেইলি বিস্টের এক প্রতিবেদনে জন কেরির একটি মন্তব্য প্রকাশিত হয়। এক রুদ্ধদ্বার বৈঠক থেকে রেকর্ড করা তাঁর মন্তব্যটি ছিল- “যদি শিগগিরই রাষ্ট্র দুটো একটি সমঝোতায় না পৌঁছাতে পারে তবে ইসরায়েল জাতি বিদ্বেষের দেশে পরিণত হতে পারে।”

আর মঙ্গলবার তা অস্বীকার করে জন কেরি বলেন, “ইসরায়েল জাতি বিদ্বেষের দেশে পরিণত হয়েছে বা হতে পারে এমন কোন কিছুই প্রকাশ্য কিংবা অপ্রকাশ্যভাবে আমি বলিনি।”

হামাস এবং ফাতাহর মধ্যে চুক্তি হওয়া নিয়ে যুক্তরাষ্ট্র হতাশা জানালেও আলোচনা অব্যাহত রাখতে প্যালেস্টাইন এবং ইসরায়েলকে আহ্বান জানানো হয়েছিল। তাতে সাড়া না দিয়ে আলোচনায় বসতে অস্বীকৃতি জানায় ইসরায়েল।
প্রোব/ফাউ/আন্তর্জাতিক/২৯.০৪.২০১৪

২৯ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১২:৪৩:৪২ | ১৩:১৫:০৮

আন্তর্জাতিক

 >  Last ›