A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

'বাংলাদেশিদের বিতাড়িত করলে পশ্চিমবঙ্গ থেকে বিতাড়িত হবেন মোদি' | Probe News

Mamata_2.jpg'বাংলাদেশিদের বিতাড়িত করলে পশ্চিমবঙ্গ থেকে বিতাড়িত হবেন মোদি'

প্রোবনিউজ, ডেস্ক: ক্ষমতায় আসা মাত্রই ভারত থেকে অবৈধ বাংলাদেশি অভিবাসীদের বিতাড়িত করা হবে বলে দেশটির কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপি নেতা নরেন্দ্র মোদির হুঁশিয়ারির পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানালেন তৃণমুল কংগ্রেস নেতা মমতা বন্দোপাধ্যায়। তিনি বলেন, পশ্চিমবঙ্গের জনগণই মোদিকে বিতাড়িত করবে। এ নিয়ে মোদির বিরুদ্ধে নির্বাচন কমিশনের ব্যবস্থা নেয়া উচিত বলেও মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের এ মুখ্যমন্ত্রী।
১৯৭১ সালে শেখ মুজিবুর রহমান এবং ইন্দিরা গান্ধীর মধ্যে এক চুক্তির আওতায় বাংলাদেশিরা ভারতে প্রবেশ করেছেন উল্লেখ করে মমতা বলেন, “মোদি ইতিহাস জানেন না। মোদি চান ভারত থেকে তাদের বিতাড়িত করতে। উনি সিদ্ধান্ত নেয়ার কে?”
তিনি আরও বলেন, “মোদি বাঙ্গালি এবং অ-বাঙ্গালির মধ্যে বিভেদ তৈরি করতে চায়। ভারতজুড়ে যারাই বাংলায় কথায় বলেন তাদেরই বাংলাদেশের বলে ধরে নেয়া হয়। এটা একধরনের বৈষম্য। বাংলার মাটিতে দাঁড়িয়ে তিনি যদি বলেন বাংলাদেশিদের বিতাড়িত করা হবে তবে পশ্চিমবঙ্গের জনগণই তাকে তাড়াবে।”
এদিকে রোববার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মোদিকে গুজরাটের কসাই হিসেবে আখ্যায়িত করার পর নতুন করে তাঁকে দাঙ্গার স্থপতি হিসেবে উল্লেখ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি আরও বলেন, “নরেন্দ্র মোদি যদি একবার ক্ষমতায় আসে ভারত অন্ধকারে ছেয়ে যাবে।”
রোববার পশ্চিমবঙ্গের সিরামপুরে এক সমাবেশে নিজেকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে চিন্তা করে ১৬ মে’র পরে অবৈধ বাংলাদেশিদের ভারত ছাড়া করা হবে বলে হুঁশিয়ারি দেন নরেন্দ্র মোদি। নিজেদের ভোট বাড়াতে তৃণমুল কংগ্রেস সরকার বাংলাদেশিদের প্রশ্রয় দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।
১৬ মে ঘোষণা করা হবে ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল। নির্বাচন নিয়ে জনমত জরিপের সবগুলোতে এগিয়ে আছেন মোদি।


প্রোব/ফাউ/ডেস্ক/২৮.০৪.২০১৪

২৮ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ২১:৩১:৩০ | ১৫:০৪:২৯

দক্ষিণ এশিয়া

 >  Last ›