A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

জলবায়ু পরিবর্তন বিষয়ক বৈঠকে যোগ দিতে মঙ্গলবার ব্রাসেলস যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী | Probe News

Shahariar Alam.jpgজলবায়ু পরিবর্তন বিষয়ক বৈঠক: মঙ্গলবার ব্রাসেলস যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রোবনিউজ, ঢাকা: ব্রাসেলসে অনুষ্ঠিতব্য জলবায়ু পরিবর্তন বিষয়ক ইউরোপীয় ইউনিয়নের মন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগদানের উদ্দেশ্যে মঙ্গলবার ঢাকা ত্যাগ করছেন পররাষ্ট্র্র প্রতিমন্ত্রী মো. শাহ্রিয়ার আলম। ইউরোপীয় ইউনিয়নের আমন্ত্রণে মোট ৪০টি দেশের মন্ত্রীরা এ সম্মেলনে প্রতিনিধিত্ব করবেন। আগামী ৭ মে তার দেশে ফেরার কথা রয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।
জলবায়ু পরিবর্তন বিষয়ে জাতিসংঘের ফ্রেমওয়ার্ক কনভেনশনে (ইউএনএফসিসিসি)-এর আগের বিভিন্ন সময়ের নেগোসিয়েশন প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ অবদান বিবেচনা করে এ বৈঠকে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়েছে। বৈঠকে জলবায়ু পরিবর্তন ইস্যুতে ইউরোপীয় ইউনিয়নের মন্ত্রী এবং উন্নয়নশীল ও স্বল্পোন্নত দেশগুলোর মন্ত্রীদের পারস্পরিক আলোচনার কথা রয়েছে।
এদিকে আগামী ৪ ও ৫ মে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী পর্যায়ের বৈঠক। এতে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। জাতিসংঘ মহাসচিবের উদ্যোগে সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য জলবায়ু সামিটের প্রস্তুতি হিসেবে এ বৈঠকের আয়োজন করা হয়েছে। জাতিসংঘ মহাসচিবও এ বৈঠকে অংশ নেবেন। মন্ত্রী পর্যায়ের এ বৈঠকে স্বল্পোন্নত ও জলবায়ু ঝুঁকিপূর্ণ দেশগুলো তাদের প্রেক্ষাপট তুলে ধরবেন বলে জানা গেছে।
ব্রাসেলস ও আবুধাবি সফরের মধ্যবর্তী সময়ে শাহরিয়ার আলম দুইদিনব্যাপী সুইজারল্যান্ড সফর করবেন। এসময় জেনেভায় জাতিসংঘের সিডো কমিটিতে নির্বাচনের জন্য বাংলাদেশের মনোনীত প্রার্থী রাষ্ট্রদূত ইসমাত জাহানের পরিচিতিসভায় যোগ দেবেন শাহরিয়ার আলম।


প্রোব/শর/পি/জাতীয় ২৮.০৪.২০১৪

২৮ এপ্রিল ২০১৪ | জাতীয় | ২০:৪০:৫৭ | ১৯:৫০:২১

জাতীয়

 >  Last ›