A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

১৫ মে থেকে ভোটার তালিকা হালনাগাদ- সিইসি | Probe News

Vote.jpg১৫ মে থেকে ভোটার তালিকা হালনাগাদ- সিইসি

প্রোবনিউজ, ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) রকিবউদ্দিন জানিয়েছেন, ১৫ মে থেকে ভোটর তালিকা হালনাগাদের কার্যক্রম শুরু হবে। সোমবার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
তিনি বলেন, রোজা আসছে। তাই একটু আগেই শুরু করব। সারাদেশে ৩ ধাপে ভোটার তালিকা হালনাগাদ শুরু হবে। এক ধাপ রমজানের আগে শুরু হবে। প্রথম দুই ধাপে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কার্যক্রম চলবে। শেষ ধাপে সিটি করপোরেশনসহ শহর এলাকায় ভোটার তালিকা হালনাগাদ করা হবে।
ভোটার তালিকা হালনাগাদের বিষয়ে ব্যাপক প্রচার প্রচারণা চালনো হবে জানিয়ে সিইসি বলেন, ২০১৫ সালের ১ জানুয়ারি যাদের বয়স ১৮ বছর হবে তারাই ভোটার হওয়ার সুযোগ পাবেন। এবার ৪৬ লাখ নতুন ভোটার করা হবে। কেউ যাতে বাদ না পড়েন সেজন্য প্রচারের ওপর গুরুত্ব দেব। বিভিন্ন মাধ্যমে প্রচারণা ছাড়াও মাইকিং, মোবাইল ফোনে মেসেজের মাধ্যমেও জানানো হবে।
দশম সংসদ নির্বাচনকে সামনে রেখে গত বছর চার ধাপে তিন বছরের (২০১১-২০১৩) ভোটার তালিকা হালনাগাদের কাজ একসঙ্গে স¤পন্ন করে ইসি। এতে প্রায় ৭০ লাখ ১৭ হাজার ৫২১ জন নতুন করে অন্তর্ভুক্ত হয়। এ ছাড়া সাত লাখ ৪১ হাজার ৬৯ জন ভোটার, যারা মারা গেছেন তাদেরকে তালিকা থেকে বাদ দেওয়া হয়। সর্বশেষ তালিকা অনুযায়ী, দেশে ৯ কোটি ১৯ লাখ ভোটার রয়েছে।
প্রোব/খোআ/জাতীয় ২৮.০৪.২০১৪

২৮ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৮:১৬:২৬ | ১৮:১৭:৪০

জাতীয়

 >  Last ›