A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ইরানের ‘ক্ষেপণাস্ত্র হুমকি’তে মার্কিন উদ্বেগ | Probe News

Tehran Missile.jpgইরানের ‘ক্ষেপণাস্ত্র হুমকি’তে মার্কিন উদ্বেগ

প্রোবনিউজ, ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের কথিত ক্ষেপণাস্ত্র হুমকির ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী ফ্রাঙ্ক রোজ এই উদ্বেগের কথা জানিয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে রোববার এক সংবাদ সম্মেলনে মার্কিন উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী বলেন, আলোচনার মাধ্যমে ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে সৃষ্ট সংকট সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। তবে তেহরানের ক্ষেপণাস্ত্রগুলোর পক্ষ থেকে সৃষ্ট হুমকি যুক্তরাষ্ট্র আর তার পারস্য উপসাগরীয় মিত্র দেশগুলোর জন্য উদ্বেগ সৃষ্টি করছে বলে অভিযোগ করেন তিনি।



রোজ জানান, ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচির পক্ষ থেকে সৃষ্ট হুমকির ব্যাপারে পারস্য উপসাগরীয় আরব দেশগুলোতে যে উৎকণ্ঠা রয়েছে তাকে গুরুত্বের সঙ্গে নিয়েছে ওয়াশিংটন। আবু ধাবিতে ক্ষেপণাস্ত্র ও প্রতিরক্ষা সংক্রান্ত এক সম্মেলনের অবকাশে রোজ বলেন, “ইরানের পরমাণু ইস্যুতে একটি সফল আলোচনা প্রক্রিয়া শেষ করার ব্যাপারে আমরা আশাবাদী...কিন্তু এর ফলে ইরানের আরেকটি দুর্ব্যবহারের ব্যাপারে আমাদের উদ্বেগ কমেনি। বিশেষ করে সন্ত্রাসবাদের প্রতি তেহরানের সমর্থন এবং দেশটির পক্ষ থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রকে শক্তিশালী করার ব্যাপারে আমাদের উদ্বেগ রয়েছে।”


মার্কিন উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী এমন সময় ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন যখন তেহরান সব সময় বলে এসেছে, তার প্রতিরক্ষা সক্ষমতা প্রতিবেশী দেশগুলোর জন্য মোটেই হুমকি নয়। তেহরানের দাবি, কেবলমাত্র আত্মরক্ষার কৌশল হিসেবে প্রতিরক্ষা ক্ষমতাকে শক্তিশালী করছে ।

প্রোব/বান/আন্তর্জাতিক ২৮.০৪.২০১৪

২৮ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১২:৪০:২৮ | ১৩:১৩:৫৭

আন্তর্জাতিক

 >  Last ›