A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সামরিক কপ্টার দুর্ঘটনায় যুক্তরাজ্যের তদন্ত শুরু | Probe News

Afgan14.jpgসামরিক কপ্টার দুর্ঘটনায় যুক্তরাজ্যের তদন্ত শুরু

প্রোবনিউজ, ডেস্ক: আফগানিস্তানে সামরিক হেলিকপ্টার দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখছে যুক্তরাজ্য। এরইমধ্যে শনিবারের দুর্ঘটনায় নিহত পাঁচ সেনার নাম প্রকাশ করেছে দেশটি। নিহতরা হলো- ক্যাপ্টেন থমাস ক্লার্ক, ফ্লাই লেফটেন্যান্ট রাকেশ, ওয়ারেন্ট অফিসার স্পেনসার ফকনার, কপোর্রাল জেমস ওয়াল্টার্স এবং ল্যান্স কর্পোরাল অলিভার থমাস।


প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন হেলিকপ্টার দুর্ঘটনাকে যুক্তরাজ্যের জন্য ভয়াবহ ট্রাজেডি হিসেবে উল্লেখ করেছেন। চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে আফগানিস্তানে বিদেশি সেনাদের মিশন শেষ করার কথা। তার আগেআগে আবারও এ দুর্ঘটনার শিকার হলো ব্রিটিশ সেনারা।


শনিবার লিনস্ক হেলিকপ্টারটি আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে বিধ্বস্ত হয়। তালেবানরা স্বীকৃত এক টুইটার বার্তায় দাবি করেছে- তাদের হামলায় হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে আরোহীরা সবাই নিহত হয়েছে। ২০০১ সালে আফগানিস্তানে মার্কিন নেতৃত্বাধীন বিদেশি সামরিক আগ্রাসনের পর থেকে এ নিয়ে এ পর্যন্ত ৪৫৩ ব্রিটিশ সেনা নিহত হলো এবং এবারের দুর্ঘটনা তাদের জন্য তৃতীয় একক বড় দুর্ঘটনা।


হেলিকপ্টার দুর্ঘটনার তদন্ত সম্পর্কে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, “তদন্ত চলছে এবং দুর্ঘটনাস্থল ঘেরাও করে রাখা হয়েছে। কতদিন তদন্ত চলবে এবং কখন রিপোর্ট প্রকাশ করা হবে এখনই এসব সম্পর্কে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।” তবে, দুর্ঘটনার কারণে আফগানিস্তানে মোতায়েন লিনস্ক হেলিকপ্টার বহরের উড্ডয়ন বন্ধ করা হচ্ছে না।

প্রোব/বান/আন্তর্জাতিক ২৮.০৪.২০১৪

২৮ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১১:৪৯:২৯ | ১৮:০৬:০৫

আন্তর্জাতিক

 >  Last ›