A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ব্রাজিল বিশ্বকাপের কুইবাবা ভেন্যু নিয়ে অস্বস্তি | Probe News

Brazil venue.jpgব্রাজিল বিশ্বকাপের কুইবাবা ভেন্যু নিয়ে অস্বস্তি

প্রোবনিউজ, ডেস্ক : ব্রাজিলে অনুষ্ঠেয় ২০১৪ বিশ্বকাপের জন্য নির্ধারিত কুইবাবা স্টেডিয়ামে অনুষ্ঠিত পরীক্ষামূলক খেলা দেখতে গিয়ে অস্বস্তিতে পড়েছেন ফুটবল প্রেমীরা। এ সময় দর্শকদের অনেকে দাঁড়িয়ে খেলা দেখতে বাধ্য হয়েছে বলে অভিযোগ ওঠেছে। তাছাড়া স্টেডিয়ামের ভিতরের টয়লেটে প্লাম্বিং ও বৈদ্যুতিক সুবিধা নাজুক বলেও অভিযোগ দর্শকদের। ব্রাজিল বিশ্বকাপের জন্য নির্ধারিত ১২ টি স্টেডিয়ামের মধ্যে কুইবাবাতে গ্রুপ পর্বের চারটি খেলা অনুষ্ঠিত হবে।
দর্শকদের এ সব অভিযোগ আমলে নিয়ে ‘ও গ্লোব’ নামে স্থানীয় এক পত্রিকা জানায়, কুইবাবার বিশ্বকাপ আয়োজক কমিটির প্রধান মার্কোস জাকারানডা ব্যক্তিগতভাবে কিছু দর্শকের জন্য আসনের ব্যবস্থা করে দেন। যদিও খেলাটি দেখার জন্য প্রতি দর্শককে ৩৫ ডলার করে খরচ করতে হয়েছিল। এটি ছিল স্টেডিয়ামটিতে আয়োজিত দ্বিতীয় পরীক্ষামূলক খেলা।
কর্মকর্তাদের দাবি, প্রায় ১৮ হাজার দর্শক কুইবাবা স্টেডিয়ামে খেলাটি উপভোগ করেছে। ৫ মে স্টেডিয়ামটি উন্মুক্ত করে দেয়ার কথা রয়েছে। নির্দিষ্ট সময়ে উন্মুক্ত করতে পারলে মূল বিশ্বকাপ শুরু করতে পারবে। যদিও ২০১৩ বিশ্বকাপের পরপরই ফিফা কর্তৃপক্ষকে স্টেডিয়ামটি বুঝিয়ে দেয়ার কথা ছিল। এখনো পর্যন্ত ব্যর্থতার পরিচয় দিয়েছে কুইবাবা স্টেডিয়ামের কর্তৃপক্ষ।
কুইবাবা স্টেডিয়ামে বিশ্বকাপের গ্রুপ পর্বের যে চারটি খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে- চিলি বনাম অস্ট্রেলিয়া, রাশিয়া বনাম দক্ষিণ কোরিয়া, বসনিয়া বনাম নাইজেররিয়া এবং কলম্বিয়া বনাম জাপান।
আগামী ১২ জুন ব্রাজিল বিশ্বকাপের পর্দা উঠছে। স্বাগতিক ব্রাজিলের বিরুদ্ধে ইউরোপের দেশ ক্রোয়েশিয়া লড়াই দিয়ে শুরু বিশ্বকাপ আসর।
প্রোব/এহ/পি/খেলা ২৭.০৪.২০১৪

 

২৭ এপ্রিল ২০১৪ | খেলা | ২০:০৮:০৫ | ১৪:১৭:১৬