A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বাংলাদেশে হিন্দুদের রক্ষায় ভারতীয় প্রেসিডেন্টকে হস্তক্ষেপের আহ্বান হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের | Probe News

 

dele2.JPGতসলিমা নাসরিনের সাথে ঐক্য পরিষদের বৈঠক।

বাংলাদেশে হিন্দুদের রক্ষায় ভারতীয় প্রেসিডেন্টকে হস্তক্ষেপের আহ্বান হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের


প্রোবনিউজ, ঢাকা: বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখা গত ২১ এপ্রিল ভারতের প্রেসিডেন্ট শ্রী প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাৎ করে বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়, বিশেষ করে হিন্দুদের রক্ষায় তাঁর হস্তক্ষেপ কামনা করেছে।

শ্রী সিতাংশু গুহ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ১৫ সদস্য বিশিষ্ট উপরোক্ত প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধিদলে আরও সদস্য ছিলেন, নবেন্দু দত্ত (নিউয়র্ক), স্বদেশ বড়–য়া, উদয়ন বড়–য়া (ফ্রান্স), তরুণ চৌধুরী, চিত্রা পাল (সুইডেন), মোহিত রায় (কলকাতা), বি বি চৌধুরী (যুক্তরাজ্য), এডভোকেট রবীন্দ্র ঘোষ (ঢাকা) প্রমুখ। তথ্য সূত্র: হিন্দুএক্সিসটেন্স ডট ওআরজি।

দিল্লির রাষ্ট্রপতি ভবনে ৪০ মিনিট স্থায়ী এই বৈঠকে প্রতিনিধি দল ভারতের রাষ্ট্রপতিকে স্মারকলিপি দেয়ার পাশাপাশি বাংলাদেশে সংখ্যালঘুদের উপর নির্যাতনের বিভিন্ন ডকুমেন্ট হস্তান্তর করেন। আলোচনাকালে এডভোকেট রবীন্দ্র ঘোষ ভারতীয় রাষ্ট্রপতির কাছে ২০১১ থেকে পরবর্তী বছরগুলোতে বাংলাদেশের হিন্দুদের উপর হত্যা, নির্যাতন, ধর্ষন, অপহরণ ইত্যাদি বিষয়ে একটি তথ্য সমৃদ্ধ প্রতিবেদন উপস্থাপন করেন। প্রতিনিধিদল এও জানায়, ধারাবাহিক নির্যাতনের কারণে বাংলাদেশে হিন্দুদের সংখ্যা পূর্বের ৩০ শতাংশ থেকে বর্তমানে ৮ শতাংশে নেমে এসেছে।

প্রেসিডেন্ট প্রণব মুখার্জি প্রতিনিধিদলের সকল সদস্যের বক্তব্য মনযোগের সাথে শোনেন এবং উদ্বেগ প্রকাশ করেন। তিনি উপস্থাপিত সকল তথ্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ভারতীয় প্রধানমন্ত্রির দফতরে প্রেরণ করবেন বলেও জানান।

পরে একই দিন প্রতিনিধিদল দিল্লিতে লেখিকা তসলিমা নাসরিনের সাথেও সাক্ষাৎ করেন। সেখানে ভারতীয় কয়েকজন মানবাধিকার কর্মীর উপস্থিতিতে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা পুনরায় বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বিষয়ে তাদের তথ্যাদি তুলে ধরেন এবং জানান, কীভাবে বাংলাদেশে ইসলামপন্থী রাজনীতি সাহিত্য-সংস্কৃতি-চিত্রকলার জন্য হুমকি হয়ে উঠেছে।
প্রোব/ আপা/ আন্তর্জাতিক/২৭.০৪.২০১৪

২৭ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৮:৩৯:০৪ | ২০:৫৬:৩৩

আন্তর্জাতিক

 >  Last ›