A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সিরিয়া রাসায়নিক অস্ত্র ব্যবহার করেনি: রাশিয়া | Probe News

Syria24.jpgপ্রোবনিউজ, ডেস্ক: সিরিয়া কখনই রাসায়নিক অস্ত্র ব্যবহার করেনি বরং এ নিয়ে দেশটির বিরুদ্ধে তোলা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। এমন দাবি যুক্তরাষ্ট্র এবং এর মিত্র শক্তির বাইরের আরেক পরাশক্তি রাশিয়ার। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এসব কথা বলা হয় ।

এতে আরো বলা হয়, সিরিয়ার সরকারি সেনারা হামা প্রদেশে বিদেশি মদদপুষ্ট বিদ্রোহী অধ্যুষিত একটি গ্রামে রাসায়নিক অস্ত্র ব্যবহার করেছে বলে ফ্রান্স ও যুক্তরাষ্ট্র যে অভিযোগ তুলেছে সে বিষয়ে মস্কো প্রমাণ করে দেখেছে। তার দা্বি, সাক্ষ্যপ্রমাণে দেখা যায়- সিরিয়ার সরকারি সেনাদের বিরুদ্ধে ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের বানোয়াট অভিযোগ অব্যাহত রয়েছে। এ ধরনের অভিযোগের লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে মস্কো বলেছে- এর মাঝ দিয়ে আবারো সিরিয়ার বিরুদ্ধে রাসায়নিক হামলার অভিযোগ তোলার বাতিক প্রকাশ পেল। এ ধরনের অভিযোগের আড়ালে যুক্তরাষ্ট্র এবং ফ্রান্স আরব দেশটিতে সামরিক আগ্রাসন চালাতে চায় বলে অভিযোগ করেন তিনি।

যুক্তরাষ্ট্র এবং ফ্রান্স এমন সময় এ অভিযোগ তুলেছে যখন জাতিসংঘের রাসায়নিক অস্ত্র নিষিদ্ধকরণ সংস্থা বলছে, সিরিয়ার রাসায়নিক অস্ত্রের শতকরা ৯২.৫ ভাগ ধ্বংস করা হয়েছে।


প্রোব/বান/আন্তর্জাতিক ২৬.০৪.২০১৪

 

২৬ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১২:১৮:৩০ | ১০:৫৭:৫০

আন্তর্জাতিক

 >  Last ›