A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হুমকির জবাবে ওবামার মুখে আঘাত হানার আহ্বান ইরানের শীর্ষ ধর্মীয় নেতার | Probe News

Tehran.jpg

হুমকির জবাবে ওবামার মুখে আঘাত হানার আহ্বান ইরানের শীর্ষ ধর্মীয় নেতার

প্রোবনিউজ, ডেস্ক: ইরানের শীর্ষস্থানীয় ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খাতামি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ওবামা যখন ইরানকে হামলার হুমকি দেন তখন ইসলামী এই দেশটির প্রেসিডেন্টের উচিত ওর মুখে প্রচণ্ড আঘাত হানা।

শুক্রবার তেহরানের জুমা নামাজের খোতবায় ইরানের তাবাস মরুতে মার্কিন সেনা অভিযান ব্যর্থ হওয়ার বার্ষিকী উপলক্ষে তিনি বলেন, “সাবেক মার্কিন প্রেসিডেন্ট কার্টার তার স্মৃতি-কথায় লিখেছেন, তিনি প্রেসিডেন্ট হওয়ার পর যুক্তরাষ্ট্রের সম্মানের ভরাডুবির ঘটনায় তিন বার কেঁদেছেন: প্রথমবার কাঁদেন যখন ইরানি ছাত্ররা তেহরানে মার্কিন দূতাবাস দখল করে নেয়, দ্বিতীয়বার কাঁদেন যখন ইমাম খোমেনী বলেন যে, আমেরিকা বড় শয়তান ও ইরানের কোনো ক্ষতিই করতে পারবে না এবং তৃতীয়বার কাঁদেন যখন ৬ মাসের ব্যাপক প্রস্তুতির পরও তাবাসে মার্কিন সামরিক অভিযান ব্যর্থ হয়। কার্টার বলেছিলেন, তাবাস মরুর ক্ষুদ্র বালি-কণাগুলো যেন আল্লাহর সেনায় পরিণত হয়েছিল।“

ইসলামী প্রজাতন্ত্র ইরানের কর্মকর্তারা তাবাসে মার্কিন হামলার ষড়যন্ত্র সম্পর্কে কিছু না জানা সত্ত্বেও মহান আল্লাহ এখানে তাদের সাহায্য করেছেন বলে মন্তব্য করেন খাতামি।

ইউক্রেনের অভ্যন্তরীণ বিষয়ে যুক্তরাষ্ট্র হস্তক্ষেপ করছে উল্লেখ করে তিনি বলেন; এই হস্তক্ষেপের কারণে সেখানকার জনগণ রক্তে রঞ্জিত হচ্ছে যাকে আগ্রাসন ছাড়া অন্য কিছু বলা যায় না। তিনি বলেন, হাজার হাজার কিলোমিটার দূরে অবস্থিত হওয়া সত্ত্বেও মার্কিন সরকার ইরাক, আফগানিস্তান ও ইরানে নানা ষড়যন্ত্র করেছে, কিন্তু সেইসব ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।

প্রোব/বান/আন্তর্জাতিক ২৬.০৪.২০১৪

২৬ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১২:১১:৩৫ | ১৮:৪৬:৫৫

আন্তর্জাতিক

 >  Last ›