A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ফেসবুকের নতুন সেবা নিউজওয়্যার | Probe News

fb-newswire00.jpgপ্রোব নিউজ, ডেস্ক: সংবাদ পছন্দ করেন বা সংবাদ নিয়ে কাজ করেন তাদের জন্য এবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক চালু করলো এক নতুন সেবা- ‘নিউজওয়্যার’।
সাংবাদিকতার অলাভজনক স্কুল পয়েন্টার তাদের অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে উল্লেখ করেছে, সংবাদকর্মীদের বিষয়টি মাথায় রেখেই এ সেবা চালু করলো ফেসবুক। যাতে সংবাদকর্মীরা অন্য কোন ঘটনা কিংবা রিপোর্টিং নিয়ে ব্যস্ত থাকলেও নতুন কোন ঘটনার সংবাদ তারা পাবেন এই সেবার মধ্য দিয়ে।
ফেসবুক ব্যবহারকারী যেখানেই থাকুন না কেন, ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে তা তুলে দিতে পারবেন। ক্রেডিট লাইনে থাকবে তার ঠিকানা। বিষয়টি দেখে কর্তৃপক্ষ তা সংবাদ আকারে তুলে ধরবে। এছাড়া ব্রেকিং নিউজ দেয়ার ক্ষেত্রেও এটি সংবাদকর্মীদের সাহায্য করবে।
নিউজ এজেন্সি স্টোরিফুল ও ফেসবুক যৌথভাবে বৃহস্পতিবার এই সেবা চালুর ঘোষণা দিয়েছে। নতুন এ সেবার মাধ্যমে ছবি, কমেন্টস ছাড়াও সত্যতা যাচাইয়ের জন্য ভিডিও আপলোড করা যাবে।
এর আগে গত ডিসেম্বরে নিউজ কর্পোরেশনের সঙ্গে ফেসবুকের এ বিষয়ে ২৫ মিলিয়ন ডলারের একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
ফেসবুকের নিউজ এ্যান্ড গ্লোবাল পার্টনারশিপের পরিচালক অ্যান্ডি মিচেল বলেন, ফেসবুকে মানুষ এখন আগের চেয়ে বেশি পরিমাণে সংবাদ খুঁজে বেড়ান। বিষয়টি আগে এমন ছিলনা।
তিনি আরো বলেন, সংবাদকর্মী ও মিডিয়া ফেসবুকের একটি অবিচ্ছেদ্য অংশ। আগামী দিনগুলোতে আমরা সংবাদকর্মী ও মিডিয়ার সঙ্গে গভীর সম্পর্ক তৈরিতে উদগ্রীব হয়ে আছি।
নতুন এই সেবার ফেসবুক অ্যাড্রেস- https://www.facebook.com/FBNewswire

এছাড়া টুইটার অ্যাড্রেস https://twitter.com/FBnewswire


প্রোব/মুআ/আইসিটি/২৫.০৪.১৪

২৫ এপ্রিল ২০১৪ | আইসিটি | ১২:৪১:০০ | ২০:৩৮:৫৪