A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

লোকসভা নির্বাচনে ষষ্ঠ ধাপে সেরা দশ লড়াই | Probe News

Election Battle.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ষষ্ঠ ধাপে ১১৭ আসনে ২ হাজার ৮৭ জন প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা করলেও অনেকেরই দৃষ্টি এখন আটকে আছে পাঁচ কেন্দ্রীয় মন্ত্রী, বিজেপি নেতা সুষমা স্বরাজ, প্রেসিডেন্ট প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ এবং অভিনয় শিল্পী থেকে রাজনীতিবিদে পরিণত হওয়া হেমা মালিনীর দিকে।
বিজেপির হয়ে উত্তর প্রদেশের মাথুরা আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন হেমা মালিনী। আর তাঁর বিরুদ্ধে রাষ্ট্রীয় লোকদল থেকে হাড্ডাহাড্ডি লড়াই চালাবেন কেন্দ্রীয় মন্ত্রী অজিত সিং এর ছেলে এবং সাবেক প্রধানমন্ত্রী চরণ সিং এর ছেলে জয়ন্ত চৌধুরী।
তামিল নাড়র শিবগঙ্গায় কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের ছেলে কার্তি। আর তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বি এআইএডিএমকে’র পিআর সেনথিলনাথান। আসনটিতে বিজেপির হয়ে লড়ছেন এইচ রাজা।
মহারাষ্ট্রের ১৯টি আসনের মধ্যে মুম্বাইয়ের ছয়টি আসনে অনুষ্ঠিত হচ্ছে ভোট। দক্ষিণ মুম্বাইয়ে কেন্দ্রীয় মন্ত্রী মিলিন্দ দেওড়ার সঙ্গে কঠিন লড়াইয়ে নেমেছেন আম আদমি পার্টি নেতা মীরা সান্যাল। আর উত্তর মুম্বাইয়ে বিজেপির নির্বাচনী মাঠে লড়াই চালাচ্ছেন দলের শীর্ষ নেতা প্রমোদ মহাজনের মেয়ে পুনম মহাজন। ২০০৬ সালে ভাইয়ের গুলিতে নিহত হন প্রমোদ। পুনমের বিরুদ্ধে কংগ্রেসের হয়ে কঠিন প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন সাবেক অভিনেতা সুনীল দত্তের মেয়ে প্রিয়া দত্ত।
আর মুম্বাইয়ের উত্তর পশ্চিমাঞ্চলে কেন্দ্রীয় মন্ত্রী গুরুদাস কামাতের সঙ্গে নির্বাচনী মাঠে হাড্ডাহাড্ডি লড়াইয়ে আছেন আম আদমি পার্টি নেতা মায়াংক গান্ধী এবং চলচ্চিত্র নির্মাতা মহেশ মানজরেকার। মহারাষ্ট্র নবনির্মাণ সেনা এমএনএস এর হয়ে লড়ছেন মহেশ। বিনোদন জগতের আরেক পরিচিত মুখ রাখি সাওয়ান্তও লড়ছেন এখান থেকে।
রাজস্থানের দাওসা আসনে মূল লড়াইয়ে নেমেছেন দুই ভাই। কংগ্রেসের হয়ে কেন্দ্রীয় মন্ত্রী নমো নারায়ণ মীনা আর বিজেপির হয়ে লড়ছেন তাঁরই ভাই এবং পুলিশের সাবেক ডিজি হরিশ মীনা।
আলওয়াওে দ্বিতীয় মেয়াদে কংগ্রেসের হয়ে লড়ছেন জিতেন্দর সিং। আর তাঁর বিরুদ্ধে লড়ছেন ইয়োগা শিক্ষক রামদেবের শিষ্য মহোন্ত চাঁদনাথ।
পশ্চিমবঙ্গের রায়গঞ্জেও চলছে আরেক পারিবারিক লড়াই। নিজেদের প্রার্থী হিসেবে পবিত্র রঞ্জন দাশ মুনশীকে মনোনয়ন দিয়েছে তৃনমূল কংগ্রেস। ক্ষমতাসীন কংগ্রেস নেতা প্রিয় রঞ্জন দাশ মুনশীর ভাই তিনি। ছয় বছর ধরে রঞ্জন শয্যাশায়ী থাকায় আসনটিতে কংগ্রেসের হয়ে প্রার্থীতা করছেন তাঁর স্ত্রী দীপা দাশ মুনশী।
রাজ্যের দুমকা আসনে মূল লড়াই হচ্ছে ঝাড়খন্ডের দুই সাবেক মুখ্যমন্ত্রীর মধ্যে। ঝাড়খন্ড বিকাশ মোর্চার হয়ে বাবুলাল মারান্দি এবং ঝাড়খন্ড মুক্তি মোর্চার হয়ে শিবু সরেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর গুয়াহাটি আসনে সাবেক কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা বিজয়া চক্রবর্তীর মুখোমুখি হচ্ছেন আরেক সাবেক মন্ত্রী বীরেন্দ্র প্রসাদ বৈশ্য। অসম গণপরিষদের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বীরেন্দ্র।
প্রোব/ফাউ/দক্ষিণ এশিয়া/২৪.০৪.২০১৪

২৪ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৩:৪৪:২৯ | ১১:৩৫:০৮

দক্ষিণ এশিয়া

 >  Last ›