A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সচিব শওকতের বিরুদ্ধে দুদকের মামলা | Probe News

dudok.jpgপ্রোব নিউজ, ঢাকা: প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে প্রবাসী কল্যাণ সচিব ড. খন্দকার শওকত হোসেনের বিরুদ্ধে মতিঝিল থানায় তিনটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।
মঙ্গলবার বিকেলে দুদকের উপ-পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা যতন কুমার রায় বাদী হয়ে এ মামলা করেন। মতিঝিল থানার মামলা নং ৭,৮ ও ৯।
এর আগে দুপুরে দুদকের নিয়মিত বৈঠকে তিনটি মামলার অনুমোদন দেয়া হয়েছে বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা।
মন্ত্রণালয়ের পদে অধিষ্ঠিত থেকে ক্ষমতার অপব্যবহার করে রাজউক থেকে প্লট বরাদ্দ নেয়ায় ১৯৪৭ সালের দুদক আইনের ৫ (২) ধারায় এ মামলার অনুমোদন দেয়া হয়েছে।
জানা যায়, গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব থাকার সময়ে ড. খন্দকার শওকত হোসেন ২০০১ সালে সম্প্রসারিত উত্তরা প্রকল্পে নিজের নামে ৩ কাঠার প্লট বরাদ্দ নিয়ে পাঁচ কাঠায় রুপান্তরিত করেন। তার মা জাকিয়া আমজাদের নামে তিন কাঠার প্লটকে পাঁচ কাঠায় এবং স্ত্রী ঢাকা কলেজের অধ্যক্ষ ড. আয়শা বেগমের নামে সাড়ে সাত কাঠার একটি প্লটকে ১২ কাঠায় রুপান্তরিত করেন।
তার নিজের নামের তিন কাঠার প্লটকে অনিয়মের মাধ্যমে পাঁচ কাঠায় রূপান্তর করেন। পরে সেখান থেকে দুই কাঠা বিক্রি করে দেন। কিন্তু ওই জমি ডেভেলপমেন্টের জন্য একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেয়ার সময় পুরো পাঁচ কাঠার পাওয়ার অব অ্যাটর্নি দেন।
অভিযোগ রয়েছে, পূর্বাচল প্রকল্পে ২০০৪ সালে শওকত হোসেন তার স্ত্রী ড. আয়েশা খানমের নামে সাড়ে সাত কাঠার প্লট বরাদ্দ নেন। পরে সেটাকে ১২ কাঠায় উন্নীত করেন।
প্রোব/মুআ/জাতীয় ২২.০৪.১৪

২২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৮:২৭:৩০ | ২০:৪৮:১৪

জাতীয়

 >  Last ›