A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

গুলশান-বনানিতে ১৬২ প্লট হস্তান্তর না করতে রাজউককে নির্দেশ | Probe News

parliament_house.jpgপ্রোবনিউজ, ঢাকা: পরিত্যক্ত সম্পত্তির তালিকায় থাকা গুলশান-বনানির ১৬২টি প্লট কোনভাবেই হস্তান্তর না করতে রাজউককে নির্দেশনা দিয়েছে জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত কমিটি । প্পাশাপাশি উল্লিখিত প্লটগুলো অবমুক্তির জন্য কারা আবেদন করেছিল, কাদের নামে বরাদ্দ করা হয়েছে, কবে বরাদ্দ করা হয়েছে| এসব বিষয়ে ৩০ দিনের মধ্যে কমিটির কাছে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

মঙ্গলবার দশম জাতীয় সংসদ ভবনে ‘সরকারি হিসাব সম্পর্কিত কমিটি’র প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর বৈঠকে সভাপতিত্ব করেন। সংসদ সদস্য মোঃ আব্দুস শহীদ, মোহাম্মদ আমান উল্লাহ, আ.ফ.ম. রুহুল হক, মোঃ আফসারুল আমীন, বেগম রেবেকা মমিন, মোঃ শামসুল হক টুকু, মোঃ রুস্তম আলী ফরাজী এবং বেগম ওয়াসিকা আয়েশা খান বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বিধি না মেনে ৯ তলা ভবনের পরিবর্তে ১৮ তলা এবং ৬ তলা ভবনের পরিবর্তে ১৬ তলা ভবন নির্মাণকারীকে অবৈধ সুবিধা প্রদানে কমিটি গৃহীত কৃতকর্মের জন্য অসন্তোষ প্রকাশ করা হয়। যে সকল কর্মকর্তা-কর্মচারী এ অনিয়মের সাথে জড়িত তাদের চিহ্নিত করে ৩০ দিনের মধ্যে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়। পাশাপাশি অনিয়মিতভাবে নির্মিত সকল ভবনের তালিকা কমিটির নিকট উপস্থাপনের সুপারিশ করা হয়।


বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনস্থ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ(রাজউক) এর ২০০৫-০৮ অর্থ বছরের হিসাব সম্পর্কিত মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের বার্ষিক অডিট রিপোর্ট, ২০১০-১১ অর্থবছরে প্রদত্ত অডিট আপত্তির অনুচ্ছেদ ১,২,৩,৬ ও ৭ নিয়ে বিস্তারিত আলোচনা হয় এবং গৃহীত সিদ্ধান্তসমূহ নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়নের সুপারিশ করা হয়।


প্রোব/বিএইচ/আপা/জাতীয়/২২.০৪.২০১৪

২২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৫:১৮:৩৯ | ১৩:২৬:৩২

জাতীয়

 >  Last ›