A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মেসির গোলে অধরায় থাকা বার্সার জয় | Probe News

Barselonna.jpgপ্রোবনিউজ, ঢাকা : টানা তিন ম্যাচে মলিন বার্সেলোনা। জয়ের দেখা নেই তাদের। সর্বশেষ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে লজ্জায় ডুবেছে। রোববার ঘরের মাঠে আর্জেন্টাইন সুপারস্টার বার্সাকে আবারো পরাজয়ের মুখ থেকে ফিরিয়ে এনেছে। মেসির অসাধারণ গোলেই অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে কাতলানবাসীরা। এতে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার বার্সার সামনে থাকছে স্প্যানিশ লিগের শিরোপা জেতার স্বপ্ন। কেননা বিলবাওয়ের বিপক্ষে জয়ের ফলে স্প্যানিশ লিগের কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পাচ্ছে বার্সেলোনা।
চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাথলেতিকো মাদ্রিদের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করলেও ফিরতি লেগে ১-০ তে পরাজিত হয়েছে বার্সেলোনা। এতে দুই লেগ মিলে ২-১ ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায়। তারপর স্প্যানিশ লা লিগায় গ্রানাদার মাঠে ১-০ গোলে পরাজয়ের গ্লানি। সর্বশেষ বুধবার কোপা ডেল রে’র ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ২-১ ব্যবধানে মেসি- নেইমারদের পরাজয়। তবে ন্যু ক্যাম্পে মেসির দুর্দান্ত গোলের ফলে লিগে খেলার যোগ্যতা ফিরে পেয়েছে বার্সেলোনা। ক্লাবটি ৩৪ ম্যাচ শেষে ৮১ পয়েন্ট অর্জন করেছে। ৪ পয়েন্ট এগিয়ে শীর্ষে আছে শিরোপার অন্যতম দাবিদার অ্যাথলেতিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে রিয়াল মাদ্রিদের অর্জন ৭৯ পয়েন্ট।
নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে মাঠে নামার ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু লিওনেল মেসির বাড়ানো বল থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হন বার্সার ফরোয়ার্ড পেদ্রো। একটু পরে মেসি নিজেও একটি সুযোগ মিস করে। ২৬ মিনিটে দলকে এগিয়ে দেয়ার আরেকটি সুযোগ নষ্ট বারত্রা। প্রথমার্ধের ৩১ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বিলবাও। কিন্তু ভাগ্যের কাছে ফরোয়ার্ড আদুরিস সুবেলদিয়ার শটটি ক্রসবারে লেগে ফিরে আসে। কিছুক্ষণ পরই বার্সার ফরোয়ার্ড সানচেজের শট বারে লেগে ফিরে আসলে হতাশ করে স্বাগতিকদেরও। এতে প্রথমার্ধ গোলেশূণ্য নাটকেই শেষ হয়ে যায়।
দ্বিতীয়ার্ধেও সেই আগের অবস্থা। সম্ভাবনা সৃষ্টি হলেও গোল করতে পারছিল না কোন দলই। খেলার ৫০ মিনিটে পুরো ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে দিয়ে গোল করে বসেন আদুরিস। বিলবাও ফরোয়ার্ড মুনিয়ানের পাস থেকে কোণা দিয়ে জালে পাঠান এই স্প্যানিশ স্ট্রাইকার। দুই মিনিট বাদেই স্বাগতিকদের সমতায় ফেরাতে পারতেন পেদ্রো। কিন্তু তার শটটি বাঁ পায়ে ঠেকিয়ে দেন বিলাবও গোলরক্ষক। ৬৪ মিনিটে অতিথি দলকে আবারো বিমুখ করে দুর্ভাগ্য। আদুরিসের আরেকটি শট ক্রসবারে লেগে ফিরে আসে। দ্বিতীয়ার্ধেও ৭২ মিনিটে ফ্রি-কিক থেকে পেদ্রোর গোল উদযাপন। ডি বক্সের ডান দিক থেকে ডিফেন্ডার দানি আলভেসের পাস থেকে সানচেসের পা হয়ে বল আসে পেদ্রোর কাছে। ছয় গজ দূর থেকে লক্ষ্যভেদে কোনো ভুল করেননি তিনি। আর তার দুই মিনিট বাদেই দুর্দান্ত এক ফ্রি-কিকে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন গত চার বছর টানা চার ব্যালন ডি’অর জেতা এই আর্জেন্টাইন তারকা।
প্রোব/এহ/২১.০৪.২০১৪

২১ এপ্রিল ২০১৪ | খেলা | ২০:৪৩:২৯ | ১৮:০১:১৫