A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বিক্ষোভ কর্মসূচি ঘোষণা, তদন্ত কমিটি গঠন | Probe News

Rajshahi.jpgপ্রোবনিউজ, রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছেন গণমাধ্যমকর্মীরা।
সোমবার দুপুর ১২টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালিত হয়। ঘণ্টটাব্যাপী এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির সাবেক চেয়ারম্যান লিয়াকত আলী।
কর্মসূচিতে বক্তব্য রাখেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল আলম ফটিক, কালের কণ্ঠের রাজশাহীর ব্যুরো চিফ রফিকুল ইসলাম, জনকণ্ঠের ফটোসাংবাদিক সেলিম জাহাঙ্গীর, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান ও টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতারা। বক্তারা অবিলম্বে হামলার ঘটনার সঙ্গে জড়িত ইন্টার্নি চিকিৎসকদের গ্রেফতারের দাবি জানান।
সমাবেশ থেকে মঙ্গলবার বৃহত্তর রাজশাহীর সকল উপজেলা সদরে সকাল ১১টায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয়া হয়। এছাড়া একই সময়ে রাজশাহী মহানগরীর জিরোপয়েন্টে বিক্ষোভ সমাবেশ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা দেয়া হয়। একই ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েও মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাংবাদিকরা।
দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করা হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) সভাপতি শাকির আহমদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি এসএম নাদিম মাহমুদ, সাধারণ সম্পাদক এমএ সাঈদ শুভ, কোষাধ্যক্ষ মাহবুব আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক আলী রমজানসহ আরো অনেকে।
এদিকে রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের ওপর ইন্টার্নী চিকিৎসকদের হামলার ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সোমবার বেলা তিনটার দিকে হাসপাতাল পরিচালনা কমিটির এক জরুরি বৈঠকে ওই কমিটি গঠন করা হয়েছে। রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনকে প্রধান করে ওই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রামেক অধ্যক্ষ খন্দকার আবু রায়হান, দুইজন অধ্যাপক, বিভাগীয় কমিশনারের প্রতিনিধি ও জেলা পুলিশ সুপারের প্রতিনিধিও রয়েছেন। ওই কমিটি আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে।
রামেক হাসপাতালের উপপরিচালক ডা. আসম বরকলল্লাহ বলেন, এরই মধ্যেই কমিটির সদস্যদের চিঠি পাঠানো হয়েছে। সন্ধ্যায় এ নিয়ে কমিটির সদস্যদের জরুরি বৈঠকে হওয়ার কথা রয়েছে। যত শিগগিরই সম্ভব কমিটি তার কাজ শুরু করবে বলেও জানান তিনি।
প্রোব/মুআ/পি/জাতীয় ২১.০৪.১৪

২১ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৯:২৮:২৮ | ১২:২৮:৩৮

জাতীয়

 >  Last ›