A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘জেনেভা সমঝোতা মানছে না ইউক্রেন’ | Probe News

Ukraine.jpgপ্রোব নিউজ, ডেস্ক: ইউক্রেন সরকার জেনেভা সমঝোতার শর্ত ভঙ্গ করছে বলে অভিযোগ করলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। মস্কোতে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ এনে তিনি বলেন, “সহিংসতা মোকাবেলাই জেনেভা সমঝোতার মূল শর্ত হলেও ইউক্রেন তা মানছে না।”
জাতীয়তাবাদী সংগঠন রাইট সেক্টরকে অবৈধ উল্লেখ করে তিনি বলেন, এর সদস্যদের নিরস্ত্র করতে এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি কিয়েভ সরকার।
ইউক্রেনের পূর্বাঞ্চলের শহর স্লোভিয়ান্সক-এর কাছে গুলির ঘটনার নিন্দা জানিয়ে ল্যাভরভ অভিযোগ করে বলেন, ‘চরমপন্থীরাই কলকাঠি নাড়াচ্ছে।’ কিয়েভের ময়দানে চলমান বিক্ষোভের সমালোচনা করে তিনি বলেন, “এ বিক্ষোভকে ইউক্রেন কর্তৃপক্ষের প্রতিহত করতে না পারাটা সম্পূর্ণ অগ্রহণযোগ্য।”
জেনেভা সমঝোতা হওয়ার পর রোববার স্লোভিয়ান্সক-এ রুশপন্থীদের একটি চেকপয়েন্টে বন্দুকধারীদের গুলিতে তিনজন নিহত হওয়ার পর নতুন করে টানাপোড়েনের মুখে পড়েছে ইউক্রেন-রাশিয়া সম্পর্ক।
এদিকে ইউক্রেনের পূর্বাঞ্চলের ৯টি শহরের বেশ কয়েকটি সরকারি ভবন এখনও দখল করে রেখেছে সশস্ত্র রুশপন্থীরা। জেনেভা সমঝোতা অনুযায়ী তাদের ভবন ছাড়ার নির্দেশ দেয়া হলেও তা মানতে অস্বীকৃতি জানিয়েছে তারা।
প্রোব/ফাউ/ডেস্ক/২১.০৪.২০১৪

২১ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৯:০৫:১৩ | ১৭:১৯:৩৯

আন্তর্জাতিক

 >  Last ›