A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তিস্তা অভিমুখে বিএনপির লংমার্চ অংশগ্রহণের লক্ষ্যে কাজী জাফরের কমিটি গঠন | Probe News

kazi-zafar.jpgপ্রোবনিউজ, ঢাকা: বিএনপির ডাকা ২২ ও ২৩ এপ্রিলের তিস্তা অভিমুখে লংমার্চ কর্মসূচিতে অংশগ্রহণের লক্ষ্যে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠণ করেছে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি।

দলটির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকনের নেতৃত্বে কমিটির অন্যা সদস্যরা হলেন এ্যাড: হোসনে আরা আহসান, গোলাম মোস্তফা বাটুল, এ্যাড: মুহম্মদ শফি উদ্দিন ভূঁইয়া।

সোমবার দুপুরে দলটির গুলশানস্থ কেন্দ্রিয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সভায় এ কমিটি গঠন করা হয়। কাজী জাফর আহমদরে সভাপতিত্বে এ সভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী, মোস্তফা জামাল হায়দার, এস.এম.এম. আলম, আহসান হাবীব লিংকন, আনোয়ারা বেগম প্রমুখ।


সভায় বক্তারা বলেন, তিস্তা নদীর পানি প্রত্যাহারের ফলে তিস্তা ব্যারেজ প্রকল্প অকার্যকর হয়ে পড়েছে। তিস্তার বুক দিয়ে গরুর গাড়ী, বাই সাইকেল চলাচল করছে। সরকারের নতজানু নীতির ফলে আন্তর্জতিক সকল রীতি-নীতি লঙ্ঘন করে ভারত বাংলাদেশের সকল নদীর পনি প্রত্যাহার করে নিচ্ছে। আর বাংলাদেশ একটি মরুদেশে পরিনত হতে চলেছে।

তারা আরো বলেন, একমাত্র জাতীয় ঐক্যমত্য প্রতিষ্ঠা করে ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে সমগ্র জাতীকে সাথে নিয়ে রুখে দাঁড়াতে হবে। ভারত যদি একতরফা ভাবে পানি আগ্রাসন বন্ধ না করে প্রয়োজনে জাতিসংঘ সহ আন্তর্জাতিক পরিবেশ সংস্থা এবং আন্তর্জাতিক আদালতে সরকারকে অভিযোগ দায়ের করতে হবে।

প্রোব/বিএইচ/পি/রাজনীতি/২১.০৪.২০১৪

 

২১ এপ্রিল ২০১৪ | রাজনীতি | ১৩:৫৬:০১ | ২২:৪৮:৩৪

রাজনীতি

 >  Last ›