A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ইরাকে বোমা বিস্ফোরণে নিহত ২৫ | Probe News

Iraq bomb attraq.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ইরাকের ব্যস্ত শহর বাগদাদের আশপাশে সিরিজ বোমা বিস্ফোরণে গেলো কয়েকদিনে মারা গেছে ২৫ জন। বাগদাদের সুন্নি অধ্যুষিত ব্যবসায়ীদের লক্ষ্য করে হামলা চালানো হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
পুলিশ জানিয়েছে, শনিবার সকালে ব্যস্ত বাণিজ্যিক এলাকা ডোরার আশপাশের রাস্তায় দুটি বোমা বিস্ফোরণে নিহত হয়েছে ৪ জন। তারা আরো জানায়, শুক্রবার রাতে আরও তিনটি বোমা বিস্ফোরণে ওই এলাকাতেই ৫ জন নিহত ও আহত হয়েছে আরো ২১ জন।
এর আগে বাগদাদ শহর থেকে ৩০ কিলোমিটার উত্তরে মিশাদা চেকপোষ্টে আতœঘাতী বোমা বিস্ফোরণে মারা যায় ৫ পুলিশ এবং আহত হয় ৮ জন। এছাড়া শনিবার বাগদাদ শহর থেকে ৫০ কিলোমিটার উত্তরে তারমিয়াতে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে দুই সেনা সদস্য নিহত হয়। এতে আহত হয় আরো ৫ জন।
আল-জাজিরা’র বাগদাদ ব্যুরোর এক প্রতিবেদনে বলা হয়, বাকুবা, মোসুল ও তিকরিত শহরে বোমা বিস্ফোরণে এ পর্যন্ত নিহত হয়েছে ৯ জন এবং আহত ১৫ জন। তবে কোন পক্ষই এসব বোমা বিস্ফোরণের দায় স¦ীকার করেনি।
চলতি মাসের শেষ দিকে শিয়া সমর্থিত সরকার নির্বাচনে মনোযোগী হওয়ার পর সুন্নিদের সহিংসতা বেড়ে যায়। ধারণা করা হচ্ছে পার্লামেন্ট নির্বাচনকে কেন্দ্র করে এ ধরনের হামলা ঘটে থাকতে পারে।
জাতিসংঘের একটি পরিসংখ্যানে দেখানো হয়েছে, ইরাকে সহিংসতায় ২০১২ সালেই মারা গেছে প্রায় ৯ হাজার মানুষ।
প্রোব/শামা/মুআ/আর্ন্তজাতিক/২০.০৪.২০১৪

২০ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৬:০২:০২ | ১৯:৩৪:০৯

আন্তর্জাতিক

 >  Last ›