A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

লোকসভা নির্বাচনে প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের প্রার্থী | Probe News

Transgender00.jpgপ্রোব নিউজ, ডেস্ক: ভারতের সর্বোচ্চ আদালতে ক’দিন আগে হিজড়াদের তৃতীয় লিঙ্গ হিসেবে স্বীকৃতি দেয়ার পর দেশটির লোকসভা নির্বাচনে মাদুরাই থেকে এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন ভারতী কান্নাম্মা।
সম্প্রতি তার নিজ শহর তামিল নাড়–তে অটোরিকশায় নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন ভারতী। ভারতের সাধারন নির্বাচনে এই প্রথম কোনো তৃতীয় লিঙ্গের মানুষ প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন।
আদালতের রায়কে মাইলস্টোন উল্লেখ করে ৫৩ বছর বয়সী ভারতী বলেন, এখন সময় এসেছে দেশের কয়েক লাখ তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে যে কুসংস্কার প্রচলিত আছে সেটি দূর করা।
সামাজিক আন্দোলনের সঙ্গে জড়িত ভারতী বৃহস্পতিবার এএফপিকে বলেন, প্রথমে মানুষ যখন তার সঙ্গে দেখা করে কিংবা কথা বলে তখন তার অতীত সম্পর্কে জানতে চায়।
২০০৪ সালে নিজেকে তৃতীয় লিঙ্গ হিসেবে আবিষ্কারের আগ পর্যন্ত ভারতী সাধারন মানুষের মতোই জীবনযাপন করতেন। সেসময় মাদুরাই এলাকার একটি ব্যাংকে এরিয়া সেলস ম্যানেজার হিসেবে কাজ করতেন ভারতী।
সমাজবিজ্ঞানে মাস্টার্স করা ভারতী কপোর্রেট জীবন থেকে সরে আসতে চান। পরে নিজের সময়গুলো ব্যয় করেছেন সমাজ সচেতনতামূলক কর্মকান্ডে। বিশেষ করে স্কুল ও কলেজে এই কাজগুলো করতেন ভারতী।
বর্তমানে নিজ নামে প্রতিষ্ঠিত ভারতী কান্নাম্মা ট্রাস্ট পরিচালনা করছেন তিনি। তৃতীয় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের মানুষগুলোকে সাহায্য করার পাশাপাশি যারা দারিদ্র সীমার নিচে বসবাস করছেন তাদের নিয়ে কাজ করাই ট্রাস্টের লক্ষ্য।
প্রোব/মুআ/আন্তর্জাতিক২০.০৪.১৪

 

 

২০ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৫:১৪:০৫ | ২০:৫৩:২৪

আন্তর্জাতিক

 >  Last ›