A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হামিদ মির আশঙ্কামুক্ত, ভাইয়ের দাবি হামলায় জড়িত আইএসআই | Probe News

hamid mir41.jpgপ্রোব নিউজ, ডেস্ক: পাকিস্তানের সিনিয়র সাংবাদিক ও জিও নিউজের নির্বাহী সম্পাদক হামিদ মিরের ওপর হামলার ঘটনায় উদ্ভুত পরিস্থিতি নিয়ে আলোচনা করতে উচ্চ পর্যায়ের বৈঠক আহবান করেছেন দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।
এর আগে শনিবার সন্ধ্যায় হামলার পর তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়ার পর তার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। ডা. আমির লিয়াকত হোসেন জিও নিউজকে জানান, ‘হামিদের শরীরে অস্ত্রোপচার করা হয়েছে। সবাই তার সুস্থতার জন্য দোয়া করবেন। তিনি এখন আশঙ্কামুক্ত।’
এদিকে হামিদ মিরের ওপর অজ্ঞাত বন্দুকধারীদের হামলার ঘটনায় তার ভাই আমির মিরের অভিযোগ, হামলার ঘটনায় আইএসআই কর্মকর্তারা জড়িত। আর এ ঘটনার জন্য আমির দায়ী করেছেন দেশটির গোয়েন্দা বাহিনীর প্রধান লে. জেনারেল জহিরুল ইসলামকে। অন্যদিকে আইএসপিআর হামিদ মিরের সুস্থতা কামনা করে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে। আইএসপিআর এর এক মুখপাত্র বলেন, অবশ্যই ঘটনার তদন্ত হওয়া উচিত। জিও টিভির অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে এসব বলা হয়েছে।
গত মাসে সাংবাদিক রাজা রুমি ও শনিবার সিনিয়র সাংবাদিক হামিদ মিরের ওপর হামলার ঘটনায় সাংবাদিকদের নিরাপত্তা দিতে সরকারকে আহবান জানানো হয়েছে।
এর আগে ঘটনার পরপরই এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খানের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।
এদিকে পুলিশ তিন প্রত্যক্ষদর্শীর সহায়তায় হামলাকরীদের সনাক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সিন্ধের তথ্যমন্ত্রী শারজিল মেমন ঘোষণা করেছেন, যারা হামিদ মিরের হামলাকারীদের ধরিয়ে দিতে পারবে তাদের ৫০ মিলিয়ন রূপি পুরস্কার দেবে প্রাদেশিক সরকার।
সাংবাদিক হামলার এ ঘটনা পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন সাংবাদিক, সামাজিক ও রাজনৈতিক পরিসরে নিন্দিত হয়েছে।
শনিবার সন্ধ্যায় করাচি বিমানবন্দর থেকে নিজ কর্মস্থল জিও নিউজের অফিসে ফেরার সময় এক দল বন্দুকধারীর হামলায় গুলিবিদ্ধ হন সিনিয়র সাংবাদিক হামিদ মির।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ২০.০৪.১৪

 

২০ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১১:০৭:১২ | ২০:১৬:০৯

আন্তর্জাতিক

 >  Last ›