A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বন্দুকধারীদের হামলায় গুলিবিদ্ধ পাকিস্তানি সাংবাদিক হামিদ মির | Probe News

Hamid-Mir.jpgবন্দুকধারীদের হামলায় গুলিবিদ্ধ পাকিস্তানি সাংবাদিক হামিদ মির

প্রোব নিউজ, ডেস্ক: শনিবার করাচিতে গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের জিও নিউজের নির্বাহী সম্পাদক হামিদ মির। জিও নিউজ অনলাইনের বরাতে খবরটি জানা গেছে।
করাচির নাথা খান ব্রিজের কাছেই মিরের গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়েন এক দল বন্দুকধারী। এতে তার শরীরে বুলেট বিদ্ধ হওয়ায় তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়েছে।
জিও নিউজের রিপোর্টার আফজাল নাদিম দোগার জানান, করাচি বিমানবন্দর থেকে জিও নিউজের অফিসে আসার সময় এই হামলার শিকার হন হামিদ। বিমানবন্দর পুলিশ ষ্টেশন থেকে কয়েক কিলোমিটার দূরে দুটি মোটরসাইকেলে করে চার বন্দুকধারী হামিদ মিরের গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়েন।
করাচির পুলিশ প্রধান শহিদ হায়াত জিও নিউজকে বলেন, তাকে পরপর তিনটি গুলি ছোঁড়ে ওই বন্দুকধারীরা। তবে হামিদ আশঙ্কামুক্ত বলে জানান হায়াত।
জিও নিউজের ইসলামাবাদ ব্যুরো চিফ রানা জাওয়াদ বলেন, হামলার পরপরই হামিদের সঙ্গে ফোনে তার কথা হয়েছে। সেসময় হামিদ রানাকে জানান, বন্দুকধারীরা তাকে অনুসরণ করছিলো এবং পরে গাড়ি লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে।
হামিদের গাড়ির ড্রাইভার জিও নিউজকে বলেন, হামলাকারীদের একজন প্রথমে তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।
এরই মধ্যে হামিদকে অপারেশন থিয়েটারে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
এ ঘটনায় দুঃখ প্রকাশ করে হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হোসেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন।
এর আগে ২০১২ সালের নভেম্বরে হামিদ কাজের জন্য ইসলামাবাদে গেলে সেখানে তার গাড়ির নিচে বিস্ফোরক পাওয়া যায়। এরপর বোমা নিষ্ক্রিয় ইউনিট সেখানে পৌঁছে ৫’শ গ্রাম বিস্ফোরক উদ্ধারের পর সেটি নিষ্ক্রিয় করতে সক্ষম হয়।
সত্য ও ন্যায়বিচারের জন্য সবসময় সোচ্চার হামিদ মিরের কণ্ঠ।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ১৯.০৪.১৪

১৯ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৯:২৫:০৫ | ১২:৫৬:১৩

আন্তর্জাতিক

 >  Last ›