A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

চীনা হ্যাকারদের কবলে মার্কিন সামরিক তথ্য | Probe News

US Hacking.jpgপ্রোবনিউজ, ডেস্ক: পাল্টে গেছে সামরিকতার পুরোনো ধ্যান-ধারণা আর কৌশল। সামরিকতার প্রশ্ন এখন সাইবার জগতের সঙ্গে অপরিহার্য সম্পর্কে জড়িয়ে আছে। এই যুদ্ধে চীনের কাছে পরাস্ত হচ্ছে যুক্তরাষ্ট্র। সাইবার জগতের যুক্তরাষ্ট্রের সামরিক উন্নয়ন সংক্রান্ত গোপন তথ্য হাতিয়ে নিচ্ছে চীনের হ্যাকাররা । হ্যাকারদের এ তৎপরতা দেশটির সেনাবাহিনীর জন্য গভীর উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন মার্কিন প্রশান্ত মহাসাগরীয় কমান্ডের প্রধান অ্যাডমিরাল স্যামুয়েল লকলেয়ার।
পেন্টাগন ও তাদের বিশ্বস্ত ঠিকাদাররা যুক্তরাষ্ট্রের কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা নিয়ন্ত্রণ করছে। তবে লকলেয়ার বলেন, সাইবার হামলার মুখে গোপনীয়তা রক্ষা করতে পারছে না পেন্টাগন। এ নিরাপত্তা ব্যবস্থা চীনা হ্যাকারদের ঠেকিয়ে রাখতে পারেনি বরং সব নিরাপত্তা ব্যবস্থাকে পাশ কাটিয়ে প্রায় নির্বিঘ্নে নিজেদের উদ্দেশ্যে হাসিল করতে পারছে তারা। মার্কিন সেনাবাহিনী যে কম্পিউটার নেটওয়ার্ক ব্যবহার করে তার নিরাপত্তা ব্যবস্থার দুর্বলতার কারণে এভাবে তথ্য পাচার হয়ে যাচ্ছে বলে মনে করেন অ্যাডমিরাল স্যামুয়েল লকলেয়ার।
অবশ্য কি ধরনের তথ্য হাতিয়ে নেয়া হয়েছে সুনির্দিষ্টভাবে তা জানাননি লকলেয়ার। তবে মার্কিন সাময়িকী ‘ফরেন পলিসি’ লিখেছে, এফ/এ-১৮ জঙ্গি বিমান এবং এফ-৩৫ ব্ল্যাক হক হেলিকপ্টারের নকশা সংক্রান্ত উপাত্ত হ্যাকারদের হাতে চলে গেছে। এ ছাড়া, অ্যাজিজ ক্ষেপণাস্ত্র প্রতিরোধ ব্যবস্থা সংক্রান্ত তথ্যও হাতিয়ে নিয়েছে হ্যাকাররা।
প্রোব/বান/আন্তর্জাতিক ১৯.০৪.২০১৪

১৯ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১১:২২:৫৯ | ১৮:১৩:৩৭

আন্তর্জাতিক

 >  Last ›