A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আজ বাপার ব্রিফিং এবং দখলদারদের সমাবেশ | Probe News

Dhan PG 1.JPGপ্রোবনিউজ, ঢাকা: আজ শনিবার নেতৃস্থানীয় জাতীয় গণমাধ্যমগুলোতে ধানমন্ডি খেলার মাঠ উদ্ধারের আন্দোলন ব্যাপক কাভারেজ পেয়েছে।
গতকাল আন্দোলনরত পরিবেশবাদীদের সাময়িক সময়ের জন্য মাঠ অবমুক্ত করা, রিজওয়ানা হাসানের স্বামীর অপহরণ ও নেতৃস্থানীয় পরিবেশ আন্দোলন সংগঠকের বিরুদ্ধে মাঠ দখলকারীদের মামলা চলমান এই আন্দোলনকে হঠাৎ জাতীয় মনযোগে নিয়ে এসেছে।
অন্যতম জাতীয় দৈনিক ডেইলি স্টার আজ তাদের শেষের পাতায় এ বিষয়ক আট কলাম সংবাদের শিরোনাম করেছে: ‘উযধহসড়হফর চষধুমৎড়ঁহফ: ঝঁবফ ভড়ৎ ৎধষষুরহম ধমধরহংঃ রষষবমধষ ড়পপঁঢ়ধঃরড়হ’. প্রথম আলো শেষের পাতায় চার কলাম সংবাদের শিরোনামে করেছে ‘মাঠে প্রবেশের অভিযোগে মামলা!’ দৈনিক নয়াদিগন্ত প্রথম পাতায় দু’কলাম দীর্ঘ সংবাদের শিরোনাম দিয়েছে: ধানমন্ডি মাঠকে উন্মুক্ত ঘোষণা।
এদিকে, মাঠ উদ্ধার আন্দোলনের অন্যতম সংস্থা বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) আজ বিকেল তিনটায় চলমান আন্দোলন এবং পরিবেশ আন্দোলনকারীদের বিরুদ্ধে ‘মাঠে প্রবেশের দায়ে’ অভিনব মামলা সম্পর্কে গণমাধ্যম কর্মীদের ব্রিফিং করবে বলে জানা গেছে।
অন্যদিকে, মাঠ দখল করে ভবন নির্মাণের উদ্যোক্তা শেখ জামাল প্রাইভেট ক্লাব লিমিটেড আজ মাঠের ভেতরে বিশাল আনন্দ সমাবেশের আয়োজন করেছে। নির্মাণাধীন ভবনের পাশেই দখলদার কর্তৃপক্ষ সমাবেশের জন্য বিশাল শামিয়ানা তৈরি করেছে।
উল্লেখ্য, সম্পূর্ণরূপে সিটি কর্পোরেশনের মালিকানাধীন ধানমন্ডি বরাবর স্থানীয় এলাকাবাসীর জন্য উন্মুক্ত থাকলেও ২০১২-এর শুরু থেকে শেখ জামাল ধানমন্ডি ক্লাব প্রাইভেট লিমিটেড নামের একটি সংস্থা হঠাৎ করে এই মাঠ দখল করে চারিদিকে প্রাচীর নির্মাণ করে মাঠে সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করে দেয়। অতি সম্প্রতি এই দখলদাররা মাঠে বিশাল এক ভবন নির্মাণের কাজ শুরু করে। দেশের পরিবেশবাদী সংগঠনগুলো শুরু থেকেই এই দখলদারদের হাত থেকে মাঠটি উদ্ধার করে আবার সর্বসাধরণের ব্যাবহারের জন্য উন্মুক্ত করে দেয়ার দাবিতে নিয়মিত মাঠ সংলগ্ন ফুটপাতে সভা-সমাবেশ করে যাচ্ছে। গত ১৮ এপ্রিল দখলদারদের পক্ষ থেকে জনৈক আরিফুর রহমান নিজেকে শেখ জামাল ক্রীড়াচক্রের সেক্রেটারি পরিচয় দিয়ে চারজন শীর্ষস্থানীয় পরিবেশবাদীসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মাঠে জোরপূর্বক প্রবেশের দায়ে মামলা করেছেন ধানমন্ডি থানায় (নং ১৬/১৮.০৪.২০১৪)। মামলায় যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন স্থপতি মোবাশ্বের হোসেন, স্থপতি ইকবাল হাবিব, স্থপতি সালমা শপি, নূরুন্নাহার ডানা প্রমুখ।
উল্লেখ্য, আলোচ্য মাঠটির ফটক আজ সকালেও তালাবদ্ধ দেখা গেছে।
প্রোব/আপা/পি/জাতীয়. ১৯.০৪.২০১৪

১৯ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১১:১৬:২৪ | ১৮:২০:৩৯

জাতীয়

 >  Last ›