A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সিদ্দিক-ইলিয়াসের অপহরণকারীরা একই: রিজভী | Probe News

BNP rizvi.jpgবিএনপির বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন, বেলার নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী এ বি সিদ্দিকের অপহরণকারীরাই দুই বছর ধরে নিখোঁজ দলের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীকে ধরে নিয়েছে । 

শুক্রবার বিকালে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, “বিএনপি দৃঢ়ভাবে বিশ্বাস করে, যারা ইলিয়াস আলীকে গুম করেছে তারাই সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামীকে অপহরণ করেছিল। দুই অপহরণের ঘটনা একই রকমের। এই দুরভিসন্ধিমূলক পরিকল্পনার অভিমুখ শুধু বিরোধী দল নয়, নাগরিক স্বাধীনতার দিকেও।”

বিরোধী দলকে নিবৃত্ত করতে সতর্কতামূলক বার্তা হিসেবে ইলিয়াস আলীকে ‘গুম’ করা হয়েছিল বলে দাবি করেন রিজভী।

“একইভাবে দখলদার সন্ত্রাসীদের বিপক্ষে পরিবেশ রক্ষা, মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা তথা জনগণের স্বাধীন চিন্তা ও মত প্রকাশের পক্ষে কথা-বির্তক-টকশোতে যারা সোচ্চার তাদের জন্যই মনে হয় সতর্কবার্তা দেয়া হল আবু বকর সিদ্দিককে অপহরণ করে,” বলেন তিনি।
নারায়ণগঞ্জে অপহৃত হওয়ার প্রায় ৩৫ ঘণ্টা পর বৃহস্পতিবার গভীর রাতে কলাবাগান এলাকায় পাওয়া যায় পরিবেশ আন্দোলনের সংগঠক রিজওয়ানার স্বামী এ বি সিদ্দিকীকে। অপহরণকারীরা তাকে মিরপুরের আনসার ক্যাম্প এলাকায় গাড়ি থেকে নামিয়ে দিয়ে যায় বলে জানিয়েছেন এই গার্মেন্ট কর্মকর্তা।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস ২০১১ সালের ১৭ এপ্রিল রাত থেকে নিখোঁজ। বনানীর একটি সড়কে তার গাড়ি পড়ে থাকলেও তাকে কিংবা তার গাড়িচালককে পাওয়া যায়নি। ইলিয়াস নিখোঁজের জন্য সরকারকে দায়ী করছে বিএনপি।
প্রোব/খোআ/জাতীয়/১৮.০৪.২০১৪

১৮ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৯:৪৩:৫৩ | ১৫:৪৩:০০

জাতীয়

 >  Last ›