A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

চার পরিবেশবাদী নেতার বিরুদ্ধে ধানমন্ডি থানায় মামলা | Probe News

Dhan pix.JPG

চার পরিবেশবাদী নেতার বিরুদ্ধে
ধানমন্ডি থানায় মামলা

প্রোবনিউজ, ঢাকা: পরিবেশবাদী চার নেতার রিরুদ্ধে ধানমন্ডি মডেল থানায় মামলা দায়ের করেছেন শেখ জামাল ক্লাবের সেক্রেটারি এম আরিফুর রহমান (মামলার নাম্বার ১৬/১৮.০৪.২০১৪)। মামলায় আসামী করা হয়েছে স্থপতি মোবাশ্বের হোসেন, স্থপতি ইকবাল হাবিব, স্থপতি সালমা শফি এবং নূরুনাহার ডানাসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের। ।


সকাল পোনে এগারোয় ধানমন্ডি খেলার মাঠ রক্ষার দাবিতে বিভিন্ন পরিবেশবাদি সংগঠনের নেতাকর্মীরা ধানমন্ডি মাঠে প্রবেশ করে এবং অবস্থান নেয়। তারা মাঠে অবৈধ স্থাপনা নিমার্ণ না করার জন্য এবং মাঠটি উন্মুক্ত করে দেয়ার জন্য ক্লাবের উদ্যোক্তাদের আহবান জানান। ঘন্টাখানেক অবস্থানের পর তারা মাঠ ছেড়ে চলে যায়। জানা গেছে, এর পরপরই ক্লাবের সেক্রেটারি আরিফুর রহমান উল্লিখিত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ধানমন্ডি মডেল থানার ডিউটি অফিসার সফিকুল ইসলাম প্রোবনিউজকে জানান, ‘এসব পরিবেশবাদি নেতার বিরুদ্ধে ক্লাবের ফটকের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশের অভিযোগ আনা হয়েছে।’

উল্লেখ্য, উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা করে সম্প্রতি শেখ জামাল ক্লাব ধানমন্ডি খেলার মাঠে লন টেনিসসহ ক্লাবের কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ শুরু করে। গত কয়েক সপ্তাহ ধরে এর বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করে আসছে নাগরিক, সামাজিক ও পরিবেশবাদী ৫০টিরও বেশি সংগঠনের নেতা কর্মী এবং স্থানীয় অধিবাসীরা।

এদিকে, ধানমন্ডি খেলার মাঠে অবস্থান কর্মসূচি পালন করে পরিবেশবাদিরা চলে যাওয়ার পর আবার প্রধান ফটকে তালা বন্ধ করে রেখেছে শেখ জামাল কøাব কর্তৃপক্ষ। মাঠে জনসাধারণ ও এলাকাবাসীকে প্রবেশ করতে দিচ্ছে না তারা। সরেজমিনে দেখা গেছে, মাঠের অবস্থান করছে পুলিশ এবং চারপাশে র্যাব টহল দিচ্ছে।

জানা গেছে, শনিবার সকাল এগারোটায় ধানমন্ডি খেলার মাঠে পরিবেশবাদী সংগঠন ও এলাকাবাসীর সঙ্গে ক্লাব কর্তৃপক্ষ এক মতবিনিময় সভার আয়োজন করেছে। এজন্য মাঠের পশ্চিম পাশে মঞ্চসহ প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। একই সঙ্গে মাঠে চলছে ভবন নির্মাণের কাজ।

ক্লাব উদ্যোক্তাদের দাবি, সমঝোতার উদ্দেশ্যে এলাকাবাসী ও পরিবেশবাদিদের ডাকা হয়েছে। শনিবারের সভায় সবাই উপস্থিত হলে হয়তো একটা সমাধান হতে পারে ।


প্রোব/এহ/পি/ জাতীয় ১৮.০৪.২০১৪

১৮ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৮:৪৪:২৭ | ২৩:২৮:২৪

জাতীয়

 >  Last ›