A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

প্রধানমন্ত্রীকে লংমার্চে যোগ দিতে বললেন রফিকুল | Probe News

Barrister Rafiq.jpgপ্রোবনিউজ, ঢাকা: “দেশপ্রেম থাকলে তিস্তা অভিমুখে বিএনপির লংমার্চে যোগ দিন। এতে আপনার ক্ষতি হবে না বরং দেশের উপকার হবে।” প্রধনামন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে কথা গুলো বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে দুই বছরেও বিএনপি নেতা ইলিয়াস আলী সন্ধ্যান না পাওয়ার প্রতিবাদে
স্বাধীনতা ফোরাম আয়োজিতএক যুব সমাবেশে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, “ইলিয়াস আলী টিপাইমুখ বাঁধের প্রতিবাদে আন্দোলন গড়ে তুলেছিলেন। যা ভারতীয় পত্রিকাতেও উঠে এসেছিল।”

রফিকুল বলেন, “ঢাকার বিমানবন্দর থেকে র’য়ের এজেন্টকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। অথচ এ ঘটনার পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলছেন তিনি কিছু জানেন না। তাহলে দেশের স্বাধীনতা ও গণতন্ত্রকে কোথায় নিয়ে যাওয়া হচ্ছে আমার মনে হয়, ইলিয়াস আলীল গুম, র’য়ের কর্মকাণ্ড ও দেশে গণতন্ত্রবিহীন সমাজ ব্যবস্থার মধ্যে একটি যোগসূত্র রয়েছে।”

তিনি বলেন, “একটি স্বাধীন দেশে কিভাবে অন্য দেশের গোয়েন্দা সংস্থার লোক এসে র’য়ের এজেন্ট ধরে নিয়ে গেল। সরকারের কাছে জনগণ তার ব্যাখ্যা চায়।”


বিএনপির এই নেতা আরো বলেন, “প্রধানমন্ত্রীসহ সরকারি দলের নেতারা বলেছিলেন সাংবিধানিক ধারা অব্যহত রাখতে দশম সংসদ নির্বাচন হচ্ছে। কিন্তু এখন বলছেন, পাঁচ বছরের জন্য তারা ক্ষমতায় এসেছে।”

অবিলম্বে সবার অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা করতে সরকারের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন,অন্যথায় দেশে যে সন্ত্রাসবাদের সৃষ্টি হয়েছে আরো ভয়ঙ্কর রূপ ধারণ করবে।”

 

স্বাধীনতা ফোরামের সভাপতি আব নাসের মো. রহমাতুল্লাহ’র সভাপডতিত্বে যুব সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির শিক্ষা সম্পাদক খায়রুল কবির খোকন, গণশিক্ষা সম্পাদক সানাউল্লাহ মিয়া, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক প্রমুখ।

প্রোব/বিএইচ/রাজনীতি/১৮.০৪.২০১৪

১৮ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৬:২৯:৫৬ | ১৯:৫৮:০৫

জাতীয়

 >  Last ›