A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কোহলি-যুবরাজ ব্যাটে ব্যাঙ্গালুরুর জয় | Probe News

IPL1234.jpgপ্রোবনিউজ, ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে যুবরাজ সিংকে ঘিরে বেশ সমালোচনা। সেটার জবাব কিছুটা হলেও দিয়েছেন যুবরাজ। শারজায় আগত দর্শকদের চার ছক্কায় মাতালেন ভারতীয় এই ব্যাটিং তারকা। তার সঙ্গে বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে আইপিএলে তাদের প্রথম ম্যাচেই ৮ উইকেটের জয় এনে দিল। ২০ বল বাকি থাকতে তাদের কাছে হার মানল দিল্লি ডেয়ারডেভিলস।
নিরপেক্ষ ভেন্যুতে ১৪৬ রানের লক্ষ্যে নেমে প্রথম দুই ওভারে ৬ রানে প্রথম উইকেট হারায় ব্যাঙ্গালুরু। এরপর ওপেনার পার্থিব প্যাটেলকে নিয়ে ৫৬ রানের দারুণ জুটি গড়েন অধিনায়ক। ব্যক্তিগত ৩৭ রানে প্যাটেল আউট হলে যুবরাজ ও কোহলি মেতে ওঠে ব্যাটিং ঝড়ে।
হাফ সেঞ্চুরি করা নিয়ে প্রতিযোগিতায় নেমেছিল দুই তারকা। পাল্লা ভারী ছিল কোহলির দিকে। কিন্তু তাকে এই প্রতিযোগিতায় হারিয়ে ২৮ বলে তিন চার ও পাঁচ ছয়ে ফিফটি মেরে দলকে জেতালেন টি-টোয়েন্টি বিশ্বকাপে সমালোচনার মুখে পড়া যুবরাজ। ২৯ বলে ৫২ রানে খেলছিলেন তিনি। অপর প্রান্তে ৩৮ বলে দুই চার ও তিন ছয়ে ৪৯ রানে টিকে ছিলেন ম্যাচজয়ী শট খেলা কোহলি।
এর আগে কেভিন পিটারসেনকে ছাড়া আগে ব্যাট করতে নেমে শুরুতেই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখোমুখি হয় দিল্লি। তবে জেপি ডুমিনি ও রস টেলরের শতাধিক রানের অপরাজিত জুটিতে চার উইকেটে ১৪৫ রান করে তারা।
বিধ্বংসী ব্যাটিংয়ের নায়ক ক্রিস গেইলকে ছাড়াই এদিন মাঠে নামতে হয়েছে ব্যাঙ্গালুরুকে। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। তৃতীয় ওভার থেকে টানা তিন ওভারে সমান উইকেট তুলে নেয় তার দল। চার ওভার এক বল শেষে ১৭ রানে দিল্লি হারায় তিনটি উইকেট। মিচেল স্টার্ক, আলবি মরকেল ও বরুণ অ্যারন একটি করে উইকেট শিকার করেন।
ডুমিনিকে নিয়ে মুরালি বিজয় সামান্য প্রতিরোধ গড়ে আউট হন ১৮ রানে। ৩৫ রানে চারটি উইকেট হারানো দিল্লিকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেয় পঞ্চম উইকেট জুটি।
৪৪ বলে দুটি করে চার ও ছয়ে ডুমিনি ফিফটির দেখা পান। টেলরের সঙ্গে অপরাজিত ১১০ রানের জুটি গড়ার পথে তিনি টিকে ছিলেন ৬৭ রানে। ৪৮ বলে চারটি চার ও তিনটি ছয়ে সাজানো এই প্রোটিয়া তারকার ইনিংস। নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান অপরাজিত ছিলেন ৪৩ রানে। ৩৯ বলে চারটি চার হাঁকালেও ছক্কার মার দেখা যায়নি।
প্রোব/এহ/ খেলা ১৮.০৪.২০১৪

১৮ এপ্রিল ২০১৪ | খেলা | ১৫:২১:০২ | ০৮:৪৪:৩৬